Thursday, January 27, 2022
Homeজাতীয়মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখন্ড! মৃত ১৭, আটকে বহুু মানুষ

মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখন্ড! মৃত ১৭, আটকে বহুু মানুষ

মেঘভাঙা বৃষ্টিতে ভয়াবহ পরিস্থিতি উত্তরাখন্ডে (Uttarakhand)। মেঘভাঙা বৃষ্টির জেরে ইতিমধ্যেই উত্তরাখন্ডে ১৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর। যার মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে নৈনিতালে। বিপর্যয়ের মধ্যে উদ্ধারকাজ শুরু করতে ইতিমধ্যেই বায়ুসেনার চপার পৌঁছে গিয়েছে নৈনিতালে (Nainital)। উধমনগরেও বায়ুসেনরা চপার মোতায়েন করা হয়েছে।

মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখন্ড! মৃত ১৭, আটকে বহুু মানুষ

Read More-চার কেন্দ্রে উপনির্বাচন, রাজ্যে বাড়তি বাহিনী পাঠাল নির্বাচন কমিশন

মেঘভাঙা বৃষ্টির (Cloudburst) জেরে নৈনিতালের রামগড়ের (Ramnagar) অবস্থা সবচেয়ে শোচনীয়। রামগড়ে লেমন ট্রি রিসর্টে আটকে পড়েছেন কমপক্ষে ১০০ জন। রানিখেতের রাস্তায় লেমন ট্রি রিসর্টে উদ্ধার কাজ কীভাবে হবে, সে বিষয়ে চিন্তায় প্রশাসন। উত্তরাখন্ডের ডিজিপি অশোক কুমার জানান, মেঘভাঙা বৃষ্টিতে জল উপচে পড়তে শুরু করে কোশী নদীতে। ফলে কোশী নদীর জলেই প্লাবিত ওই লেমন ট্রি রিসর্ট। বিভিন্ন রিসর্ট এবং হোটেলের পাশাপাশি নৈনিতালের বহু বাড়িতে জল ঢুকে পড়েছে। ফলে প্রমাদ গুনতে শুরু করেছেন সেখানকার বহু মানুষ।

Read More-সুরার ইতিহাস থেকে প্রাচীন সুরাপাত্র, দেশের প্রথম ‘অ্যালকোহল মিউজিয়াম’ চালু হল গোয়াতে

জল বাড়তে শুরু করায় গৌলা নদীর উপর দাঁড়িয়ে থাকতে দেখা যায় একটি হাতিকে। যে কোনওভাবে যাতে হাতিটিকে উদ্ধার করা যায়, সে বিষয়ে বন দফতরের সঙ্গে কথা বলে উপযুক্ত পদক্ষেপ করা হচ্ছে বলে জানান হালদোয়ানির ডিএফও সন্দীপ কুমার।

Read More-অপেক্ষার অবসান! সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়

এসবের পাশাপাশি মেঘভাঙা বৃষ্টি শুরু হতেই রামগড়ে একটি বাড়ি ভেঙে পড়ে। ওই বাড়ির নীচে অনেকে আটকে থাকতে পারেন বলে অনুমান প্রশাসনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments