‘ম্যাডাম, আগুন নিয়ে খেলবেন না’, মমতাকে উদ্দেশ করে হুঁশিয়ারি রাজ্যপালের

0

বিজেপি সভাপতি জেপি নাড্ডার গাড়িতে আক্রমণ এবং তা নিয়ে  মমতাকে উদ্দেশ করে তাঁর হুঁশিয়ারি, ‘ম্যাডাম, আগুন নিয়ে খেলবেন না।’ রাজ্যের আইন শৃঙ্খলার অবনতি সংক্রান্ত একটি রিপোর্ট শুক্রবার (১১ ডিসেম্বর) সকালে কেন্দ্র সরকারের কাছে পাঠিয়েছেন রাজ্যপাল। তারপর রাজ্যের পুলিশ প্রধান এবং মুখ্যসচিবকে তলব করেন। পুলিশ এবং প্রশাসনের সুরক্ষাতেই বিজেপি নেতার গাড়িতে আক্রমণ করা হয়েছে বলে রিপোর্টে লিখেছেন ধনকর। এই ঘটনা গণতন্ত্রের মৃত্যুঘণ্টা বাজার সামিল।
কলকাতার অদূরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা এলাকা ডায়মন্ড হারবারে বৃহস্পতিবার বিজেপি সভাপতির গাড়ি আক্রমণ করা হয়। নাড্ডার সঙ্গে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়ও ছিলেন। বড় বড় ইট ছুড়ে গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়। আহত হন কৈলাস এবং মুকুল।
কিন্তু এ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের প্রতিক্রিয়া, রাজ্যে রাজনৈতিক ফায়দা তুলতে নাটক করেছে বিজেপি। তিনি বলেন, ‘ওদের (বিজেপি) কোনও কাজ নেই। একবার স্বরাষ্ট্রমন্ত্রী আসে, অন্য সময়ে চাড্ডা, নাড্ডা, ফাড্ডা, ভাড্ডারা এসে হাজির হয়। লোক না পেলে, নাটক করতে দলের লোক ডেকে নিয়ে আসে।’ মমতার এই মন্তব্যে ব্যাপক উষ্মা প্রকাশ করেছেন রাজ্যপাল। তিনি বলছেন, ‘একজন দায়িত্ববান মুখ্যমন্ত্রী, যিনি কি না আইনের শাসন বিশ্বাস করেন, সংবিধানকে বিশ্বাস করেন এবং বাংলার সংস্কৃতিকে বিশ্বাস করেন, তিনি কী করে এমন মন্তব্য করতে পারলেন? তাঁর কাছে আমার আবেদন, ম্যাডাম, দয়া করে মর্যাদা বজায় রাখুন এবং আপনার কথাগুলো ফিরিয়ে নিন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here