Friday, January 27, 2023
Homeপশ্চিমবঙ্গযান্ত্রিক গোলযোগের জেরে থমকে গেল দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রোর দৌড়, বিপাকে নিত্যযাত্রী

যান্ত্রিক গোলযোগের জেরে থমকে গেল দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রোর দৌড়, বিপাকে নিত্যযাত্রী

কিছুদিন আগেই চালু হয়েছে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো পরিষেবা। রাজ্যে এসে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেছিলেন এই মেট্রো পরিষেবার। কিন্তু ১০ দিনের মাথায় বন্ধ হয়ে গেল মেট্রোর দৌড়। জানা গিয়েছে, যান্ত্রিক গোলযোগের কারণে সোমবার দুপুর থেকে মেট্রো চলাচল বন্ধ রাখা হয়েছে। যার জেরে সপ্তাহের শুরুতেই বিপাকে পড়েছেন নিত্যযাত্রীরা।

সোমবার দুপুর পোনে একটা নাগাদ নোয়াপাড়ার কাছে সিগনালিং পয়েন্টে দেখা যায় যান্ত্রিক গোলযোগ। যার জেরে ওই রুটের সকল মেট্রো পরিষেবা বন্ধ রাখা হয়। ঘটনাস্থলে পৌঁছান মেট্রোর উচ্চপদস্থ আধিকারিকরা। এরপরই দ্রুত শুরু হয় মেরামতির কাজ। তবে আধিকারিকরা জানিয়েছেন, কাজ শেষ হলেই ফের দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রো পরিষেবা চালু করা হবে।

দক্ষিণেশ্বর থেকে সড়কপথে যেখানে নিউ গড়িয়া পৌঁছতে আড়াই ঘণ্টা সময় লাগে, সেখানে মেট্রোয় এক ঘণ্টা পাঁচ মিনিটে সেই দূরত্বে পৌঁছে যাচ্ছেন যাত্রীরা। ভাড়াও থাকছে ২৫ টাকা। তবে দক্ষিণেশ্বর থেকে মেট্রোয় চড়তে গেলেও স্মার্ট কার্ড থাকছে বাধ্যতামূলক। দিনে মোট ৭৯ জোড়া ট্রেন এই রুটে চলাচল করছে। এদিকে দক্ষিণেশ্বর থেকে দমদম চলছে আরও তিন জোড়া মেট্রো। প্রথম ট্রেন দক্ষিণেশ্বর থেকে ছাড়ছে সকাল সাতটায় এবং শেষ ট্রেন রাত সাড়ে ন’টায়। কিন্তু এর মাঝেই থমকে গেল এই রুটের পরিষেবা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments