যোগীর উন্নয়ন চিত্রে কলকাতার ‘মা’ উড়ালপুল, শুরু রাজনৈতিক তরজা

0

উত্তরপ্রদেশের উন্নয়নের খতিয়ান দিতে প্রচার শুরু করেছে যোগী আদিত্যনাথের সরকার। আর সেই উন্নয়ন চিত্রে ঠাঁই পেল কলকাতার মা উড়ালপুল। যা নিয়ে ইতিমধ্য়েই তোলপাড় জাতীয় রাজনীতি। আর এই ইস্যুকে হাতিয়ার করতে মুহুর্ত দেরি করেনি বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেস। রবিবারের আপাত নিরীহ ছুটির দিনও সরগরম সোশ্য়াল মিডিয়া। আর কলকাতার গর্ব মা উড়ালপুল চুরি গিয়েছে বলে একের পর এক টুইটে বিজেপি এবং যোগী আদিত্য়নাথকে বিঁধলেন তৃণমূল নেতা-নেত্রীরা।

যোগীর উন্নয়ন চিত্রে কলকাতার ‘মা’ উড়ালপুল, শুরু রাজনৈতিক তরজা

Read More-মানিকতলায় মোবাইল চোর সন্দেহে যুবককে পিটিয়ে খুনের ঘটনায় সিভিক ভলান্টিয়ার সহ ধৃত ২

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় টুইট করে লিখলেন, ‘বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে উন্নয়ন হয়েছে সেই ছবি চুরি করে যোগী আদিত্য়নাথ নিজের রাজ্যের উন্নয়নের কথা বলছেন। দেখে মনে হচ্ছে বিজেপি-র সবথেকে শক্তিশালী রাজ্যে ডবল ইঞ্জিন মডেল মুখ থুবড়ে পড়েছে। এখন সব কিছু বাইরে আসছে’।

Read More-লরি ও অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১ আহত ৪

এই প্রসঙ্গে সদ্য তৃণমূলে ফিরে আসা বিজেপি বিধায়ক মুকুল রায় কটাক্ষ করলেন নরেন্দ্র মোদিকে। তিনি লিখলেন, মিঃ নরেন্দ্র মোদির আমলে বিজেপি শাসিত রাজ্য়ের মুখ্যমন্ত্রীদের পরিবর্তন করেও সামলাতে পারছেন না। আবার কোনও রাজ্য়ের মুখ্যমন্ত্রীর উন্নয়নের চিত্র দেখাতে মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের উন্নয়ন চিত্র ধার নিয়ে নিজের বলে চালাতে চাইলেন।

Read More-ভোট পরবর্তী হিংসা: তুফানগঞ্জে সিবিআইয়ের জালে ৪ বিজেপি কর্মী

তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষও টুইট করে বলেন, ‘এটা কি সত্যি যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কলকাতার ছবি দেখিয়ে তাঁর সাফল্য দাবি করেছেন। যদি তেমনটা হয় তা হলে সেটা খুব লজ্জার বিষয়। অমিত মালব্যর কাছে কি আমরা এর ব্যাখ্যা পেতে পারি। বছর ঘুরলেই উত্তরপ্রদেশে বিধানসভা ভোট। আর ভোটে নিজেদের ঢাক পেটাতে গিয়ে বিপাকে যোগী আদিত্যনাথের বিজেপি সরকার।

Read More-এবার স্কুলের সিলেবাসে করোনা, কাদের পড়তে হবে?

সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করতে সে রাজ্যের উন্নয়নে কী কী কাজ হয়েছে তা জানিয়ে একটি বিজ্ঞাপন দিয়েছে বিজেপি। ‘ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ’ শীর্ষক ইংরেজি ভাষায় একটি বিজ্ঞাপনে দেখা গেল কলকাতার মা উড়ালপুলের ছবি, সেখানে দেখা যাচ্ছে জেডব্লু ম্যারিয়ট ও কলকাতার বিখ্য়াত হলুদ ট্যাক্সির ছবি। যা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here