More
    HomeUncategorizedরাজ্যকে নোটিশ শীর্ষ আদালতের! বিশ্বের ৩৭টি দেশে মুক্তি প্রাপ্ত ছবি কেন নিষিদ্ধ...

    রাজ্যকে নোটিশ শীর্ষ আদালতের! বিশ্বের ৩৭টি দেশে মুক্তি প্রাপ্ত ছবি কেন নিষিদ্ধ করা হল পশ্চিমবঙ্গে?

     

     

    পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টি করতে পারে এই উদ্বেগের কারণে তার রাজ্যে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি নিষিদ্ধ করেছিলেন। তামিলনাড়ুর সিনেমা হল থেকেও ছবিটি সরিয়ে ফেলা হয়েছে। ছবিটির পরিচালক এবং প্রযোজক, নিষেধাজ্ঞার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে একটি পিটিশন দায়ের করেছেন। কেন ছবিটি নিষিদ্ধ করা হয়েছিল তা জানতে আদালত রাজ্য সরকারকে নোটিশ পাঠিয়েছে।

     

    “দ্য কেরালা স্টোরি” ছবিটি জনসাধারণের মিশ্র প্রতিক্রিয়া সহ ভারতে রাজনৈতিক আলোড়ন সৃষ্টি করেছে। এত বিতর্ক সত্ত্বেও, ছবিটি মাত্র এক সপ্তাহে ৮১ কোটির বেশি আয় করেছে। ছবিটি বিশ্বের ৩৭টি দেশেও মুক্তি পেয়েছে। এটি একটি হিন্দু মেয়ের গল্প বলে যাকে মানসিক চাপ প্রয়োগ করে ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হয় এবং ঘটনাচক্রে সে একটি সন্ত্রাসী গোষ্ঠীর সাথে জড়িত হয়। ছবিটি ধর্মীয় ধর্মান্তর এবং রাজনৈতিক মেরুকরণের মত বিষয়বস্তুকে স্পর্শ করে।

     

    সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় প্রশ্ন করেন কেন পশ্চিমবঙ্গে একটি চলচ্চিত্র নিষিদ্ধ করা হবে যখন এটি সারা দেশে দেখানো হচ্ছে। তার মতে ছবিটি দেখা বা না দেখার সিধান্ত জনগণের উপর ছেড়ে দেওয়া উচিত।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments