More
    HomeUncategorizedরাজ্যের নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের, ফের একবার সিনেমা হলে ফিরছে দ্য কেরালা...

    রাজ্যের নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের, ফের একবার সিনেমা হলে ফিরছে দ্য কেরালা স্টোরি!

     

     

    পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গত ৮ই মে সিদ্ধান্ত নিয়েছিলেন দ্যা কেরালা স্টোরি ব্যানের, কারণ তার মতে এই ছবি থেকে সাম্প্রদায়িক হিংসা ছড়াতে পারে। এবারে সেই মতামতের বিরুদ্ধেই শীর্ষ আদালতের দারস্ত হয়েছিলেন এই ছবির পরিচালক সুদীপ্ত সেন এবং প্রযোজক বিপুল আম্রুতলাল শাহ। সেই নিষেধাজ্ঞায় এবারে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। পশ্চিমবঙ্গের সিনেমা হলে ফের একবার দেখানো হবে এই ছবি।

     

    সুপ্রিম কোর্ট রাজ্যকে নোটিশ পাঠায়। আদালত জানিয়েছে,” একটি ছবি যখন সারা দেশে চলছে তখন পশ্চিমবঙ্গ আলাদা নয় দেশের। তাহলে পশ্চিমবঙ্গের নিষেধাজ্ঞায় কী প্রয়োজন। যদি ছবিটা মানুষ পছন্দ না করে তাহলে দেখবে না। জনগণকে সিদ্ধান্ত নিতে দিন।” সুপ্রিমকোর্টকে রাজ্য পাল্টা উত্তরে বলেছে এই ছবিটি বিদ্বেষমূলক বিকৃত তথ্য আইন-শৃঙ্খলার কথা মাথায় রেখেই এই ছবিটিকে নিষিদ্ধ করা হয়েছে বৃহস্পতিবার শীর্ষ আদালত রাজ্যের এই আরজি কে খারিজ করে দিয়েছে।

     

    যেখানে সারা দেশজুড়ে এই ছবিটি দেখানো হচ্ছে সেখানে পশ্চিমবঙ্গে না দেখানোর কী কারণ। সেই নিয়েই প্রশ্ন উঠেছিল সুপ্রিম কোর্টে। মমতা বন্দ্যোপাধ্যায়ের মূল বক্তব্য ছিল এই ছবির কারণে রাজ্যে অনেক হিংসাত্মক মূলক কাজ হতে পারে সেই জন্যই এটি নিষিদ্ধ করা হয়েছিল কিন্তু সুপ্রিম কোর্ট সাপ জানিয়ে দিয়েছে এই সিদ্ধান্ত কোন যুক্তিগ্রাহ্য নয়। পাশাপাশি আবার সুপ্রিম কোর্ট প্রযোজনা সংস্থাকে নির্দেশ দিয়েছে এই ছবিতে বিধিবদ্ধ সতর্কীকরণ হিসাবে লিখতে হবে এই ছবির গল্প বাস্তবের সঙ্গে কোন মিল নেই

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments