রাজ্যের পর্যটন দফতরের দায়িত্বে নতুন রূপে সেজে উঠবে মুর্শিদাবাদের মতিঝিল

0

মুর্শিদাবাদের বিখ্যাত মতিঝিল এবার আরও আকর্ষণীয় হয়ে উঠবে। রাজ্যের পর্যটন দফতরের দায়িত্বে মতিঝিল ঘিরে গড়ে উঠবে পর্যটন কেন্দ্র। সেই লক্ষ্যেই হয়ে গেল মতিঝিল হস্তান্তর প্রক্রিয়া। মুর্শিদাবাদ জেলা প্রশাসন বুধবার আনুষ্ঠানিকভাবে পর্যটন সচিব নন্দিনী চক্রবর্তীর হাতে মতিঝিল হস্তান্তরের চুক্তিপত্র তুলে দিল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদের জেলাশাসক শরদ দ্বিবেদী এবং পর্যটন দফতরের ম্যানেজিং ডিরেক্টর। প্রসঙ্গত, রাজ্যের পর্যটন শিল্পের প্রসারে বেশ কয়েকটি জায়গা ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। সেই লক্ষ্যেই প্রথম মতিঝিলকে বেছে নেওয়া হল প্রথম ধাপে।

পর্যটনে জোর দিয়ে রাজ্যের কয়েকটি জেলাকে ফোকাস করা হয়েছে। এরমধ্যে মুর্শিদাবাদ অন্যতম। পর্যটন পরিকাঠামো আরও উন্নত করা থেকে শুরু করে পর্যটন কেন্দ্রগুলি ঢেলে সাজানো বা সৌন্দর্যায়নের কাজ করবে রাজ্যের পর্যটন দফতর। এছাড়া হবে বিপণন ও প্রচার। পর্যটন সচিব নন্দিনী চক্রবর্তী জানান, ডিজিটাল মাধ্যমে পর্যটকদের আকর্ষণ করতে প্রচারে জোর দেওয়া হবে। পাশাপাশি সার্কিট ট্যুরিজমে জোর দেওয়া, ভাগীরথী নদীর তীরে পর্যটন কেন্দ্র গড়ে তোলা, উন্নত যোগাযোগ ব্যবস্থা-সহ আরও কিছু পরিকল্পনা রয়েছে মুর্শিদাবাদকে ঘিরে। এর প্রথম দফায় মতিঝিলের সৌন্দর্যায়ন করা হবে।

Previous articleবিধানসভার বৈঠকে যোগ দিতে গিয়ে হঠাত্‍ই অসুস্থ কালিয়াগঞ্জের বিধায়ক , ভর্তি হাসপাতালে
Next articleবড় চমক রাজ-শুভশ্রীর, আগামী বছরের শুরুতেই বড় পর্দায় আসছে ‘ধর্মযুদ্ধ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here