রাজ্যের প্রশাসনিক স্তরে ফের রদবদল, নয়া পূর্ত সচিব ওঙ্কার সিং মিনা, বদলি পশ্চিম বর্ধমানের জেলাশাসক

0

রাজ্যের প্রশাসনিক স্তরে ফের রদবদল। চার আইএএস আধিকারিকের পাশাপাশি আসানসোলের পুলিশ কমিশনারকেও বদলি করল রাজ্য সরকার। শুক্রবার নবান্নে প্রশাসনিক স্তরে রদবদল নিয়ে জারি হওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজ্যের নতুন পূর্ত সচিবের দায়িত্ব পাচ্ছেন ১৯৯৭ ব্যাচের আইএএস আধিকারিক ওঙ্কার সিং মিনা। তাঁর পরিবর্তে আবাসন সচিবের দায়িত্ব সামলাবেন ১৯৯৫ ব্যাচের আইএএস খলিল আহমেদ। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের নতুন পুলিশ কমিশনার হচ্ছেন সুধীর কুমার নীলকান্তম।

রাজ্যের প্রশাসনিক স্তরে ফের রদবদল, নয়া পূর্ত সচিব ওঙ্কার সিং মিনা, বদলি পশ্চিম বর্ধমানের জেলাশাসক

Read  More-কলকাতা হাই কোর্টে নিযুক্ত হতে চলেছেন ৫ অতিরিক্ত বিচারপতি, নির্দেশিকায় সই রাষ্ট্রপতির

নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ৩১ অগস্ট কর্মজীবন থেকে অবসর নিচ্ছেন রাজ্যের প্রবীণ আমলা নবীন প্রকাশ। বর্তমানে পূর্ত দফতরের অতিরিক্ত মুখ্যসচিব হিসেবে কর্মরত তিনি। তাঁর জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে আবাসন ও কৃষি দফতরের সচিব ওঙ্কার সিং মিনাকে। পূর্ত সচিবের পাশাপাশি অতিরিক্ত হিসেবে কৃষি সচিবেরও দায়িত্ব পালন করবেন তিনি। ওঙ্কার সিং মিনার ছেড়ে যাওয়া আবাসন সচিবের দায়িত্ব সামলাবেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের প্রধান সচিব খলিল আহমেদ।

Read More-কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত বেড়ে ৯০, জখম দেড়শোর বেশি

পশ্চিম বর্ধমানের জেলাশাসকের পদ থেকে সরানো হয়েছে ২০১২ ব্যাচের আইএএস বিভু গোয়েলকে। তাঁকে কেইআইআইপি’র প্রকল্প অধিকর্তা পদে বদলি করা হয়েছে। বর্তমানে ওই পদে থাকা যাদব মণ্ডল আগামী ৩১ অগস্ট অবসর নিচ্ছেন। বিভু গোয়েলের জায়গায় পশ্চিম বর্ধমানের নতুন জেলাশাসক হচ্ছেন ২০১১ ব্যাচের আইএএস এস অরুণ প্রসাদ। বর্তমানে তিনি জিএসটি কমিশনারের দায়িত্ব সামলাচ্ছেন।

চার আইএএস আধিকারিকের পাশাপাশি আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার পদেও বদল ঘটানো হয়েছে। অজয় কুমার ঠাকুরকে সরিয়ে ওই পদে নিয়ে আসা হয়েছে সুধীর কুমার নীলকান্তমকে। একইসঙ্গে পশ্চিম বর্ধমানের জেলাশাসক ও আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনারকে বদলির ঘটনায় প্রশাসনিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here