রাজ্যের সিনেমাপ্রেমীদের জন্য সুসংবাদ, সিনেমা হলে ১০০ শতাংশ আসনই খুলে দেওয়ার ঘোষণা মমতার

0

রাজ্যের সিনেমাপ্রেমীদের জন্য সুসংবাদ। এখন থেকে ১০০ শতাংশ আসনই খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেছেন।

ইতিমধ্যে তামিলনাড়ু এই সিদ্ধান্ত নিয়েছিল। সেখানকার সিনেমা হলের সব আসনেই দর্শকদের বসার অনুমতি দেওয়া হয়েছিল। করোনা সংক্রমণ ঠেকাতে এতদিন পর্যন্ত ৫০ শতাংশ আসনে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হত। তবে রাজ্য সরকার তা ১০০ শতাংশ করার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে খুশি সিনেমাপ্রেমী, চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত কলাকুশলীরা।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, মহামারীর কারণে এখনও পর্যন্ত সিনেমা হলে ৫০ দর্শককে ঢোকার অনুমতি দেওয়া হত। তবে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে বলব সেটা ১০০ শতাংশ করে দেওয়ার জন্য।

তিনি আরও বলেন, এটা সত্যি কথা এবার আমরা খুব ছোট করে অনুষ্ঠান করছি। কিন্তু আমরা অনুষ্ঠান করছি। চলচ্চিত্র উৎসবের আয়োজন করতে পেরেছি। বাংলা দেশের সাংস্কৃতিক রাজধানী।

এদিন বিকেলে উন্মোচন হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের লোগো। প্রদীপ জ্বালিয়ে উন্মোচন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন শ্রদ্ধা জানানো হল প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। এছাড়াও জন্ম শতবর্ষ উপলক্ষে চলচ্চিত্র জগতের ৫ মহীরুহকে শতবার্ষিক শ্রদ্ধার্ঘ্য জানানো হল।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসডর শাহরুখ খান বললেন, “কলকাতা আমার দ্বিতীয় বাড়ি। ২০১১ থেকে প্রতি বছর চলচ্চিত্র উৎসবে আসি। এই বছর কলকাতায় এলাম না এই সময়ে, আর দিদিও কিছু বললেল না। নয় তো উঁনি কারও কথা শোনেন না।” অন্যদিকে ‘দিদি’, কিং খানকে ভাই সম্বোধন করে রাখিবন্ধন উৎসবে আসার আমন্ত্রণ জানালেন।

অ্যাপের মাধ্যমে দর্শকেরা উৎসবের টিকিট কাটতে পারবেন। কোভিড নির্দেশিকা অনুযায়ী শারীরিক দূরত্ব মেনেই সকলকে বসানোর ব্যবস্থা করা হয়েছে। আসন সংখ্যার ৫০ শতাংশ দর্শক বসতে পারবেন এই বছর। কোভিডের কথা মাথায় রেখেই প্রতিটি শো শেষ হওয়ার পর ১৫ মিনিট ধরে চলবে স্যানিটাইজেশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here