রাজ্যে এলেন নাড্ডা, পরিবর্তন যাত্রার সূচনা সহ রয়েছে ঠাঁসা কর্মসূচি

0

পরিবর্তন যাত্রার সূচনা করতে ইতিমধ্যেই বঙ্গে এসেছেন বিজেপি (BJP) সভাপতি জেপি নাড্ডা। শুক্রবার বিমানবন্দরে (Air Port) তাঁকে স্বাগত জানান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়রা। শনিবার ঠাঁসা কর্মসূচি রয়েছে নাড্ডার। জানা গেছে এদিন সকালে প্রথমেই মালদায় যাবেন বিজেপি সভাপতি। সকাল ১০টা ৫০ মিনিটে মালদায় নামার কথা রয়েছে তাঁর। বেলা ১১টায় তিনি যাবেন সাবট্রপিক্যাল হর্টি কালচারে। সেখানে রিসার্চ সেন্টারের গবেষক ও চাষিদের সঙ্গে কথা বলবেন তিনি। এরপর বেলা সাড়ে ১১টায় কৃষক সুরক্ষা সহভোজে অংশ নেবেন নাড্ডা। সাহাপুর মাঠে কৃষকদের সঙ্গে খিচুরিও খাওয়ার কথা রয়েছে তাঁর। এদিন মালদায় রোড শোও রয়েছে নাড্ডার।

এরপর নবদ্বীপে যাবেন বিজেপি সভাপতি। গৌরাঙ্গ মহাপ্রভূর জন্মস্থান পরিদর্শনের পর যাবেন পরিবর্তন যাত্রার সূচনা অনুষ্ঠানে। বেলা সাড়ে ৩টে নাগাদ পরিবর্তন যাত্রার সূচনা করবেন নাড্ডা। সভাস্থলে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ইতিমধ্যেই নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছে কেন্দ্রীয় বাহিনী। তিনটি স্নিফার ডগ নিয়ে পর্যবেক্ষণ করা হয়েছে সভাস্থল।

জানা গেছে পরিবর্তন যাত্রার রথ নবদ্বীপ থেকে বিকেল ৫টা নাগাদ পৌঁছবে ধুবুলিয়ায় এবং সন্ধ্যে ৬টা নাগাদ পৌছবে বেথুয়াডহরি। ওখানেই হবে রাত্রিবাস। রবিবার সকাল ১০ টায় ফের শুরু হবে রথযাত্রা। পলাশীপাড়া দুর্গাবাড়ি হয়ে রথ পৌঁছোবে দেবগ্রাম। দুপুর ১.৩০ নাগাদ পলাশীর প্রান্তর ছুঁয়ে তা চলে যাবে পাশের জেলা মুর্শিদাবাদ। নবদ্বীপ জোনের রথের নাম ‘ চৈতন্যচেতনা রথ’। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ‘ চৈতন্যচেতনা রথ’ শনিবার নবদ্বীপ থেকে যাত্রা শুরু করে ১৮ দিন ধরে বিভিন্ন স্থান পরিক্রমা করবে। নদিয়া, মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা ঘুরে আগামী ১৩ ফেব্রুয়ারি কৃষ্ণনগরে পৌঁছাবে রথটি। এরপর নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলা হয়ে উত্তর ২৪ পরগনার বনগাঁ, বসিরহাট, বারাসাত ঘুরে রথ পৌঁছবে ব্যারাকপুরে। সেখানেই গঙ্গার ধারে রথযাত্রার সমাপ্তি হওয়ার কথা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here