রাজ্যে ক্রমশ জাঁকিয়ে পড়ছে শীত, ৮ জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা!

0

রাজ্যে ক্রমশ জাঁকিয়ে পড়ছে শীত। একলাফে অনেকটা নামছে তাপমাত্রার পারদ। যে শীতের অপেক্ষা এতোদিন বসেছিলেন বঙ্গবাসী,  এবার সেই ঠান্ডাতেই কাঁপছেন সকলে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী,আগামী কয়েকদিন রাজ্যের আরও জাঁকিয়ে পড়বে ঠান্ডা। সেইসঙ্গে বেশকিছু জেলায় অস্বাভাবিক ভাবে পারদ নেমে গিয়েছে। ফলে শৈত্যপ্রবাহের সতর্কতা করেছে হাওয়া অফিস।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চা তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। রাজ্যের বেশ কিছু জেলায় সম্ভবত শৈত্যপ্রবাহ হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর। ফলে সতর্ক করা হয়েছে এই সব এলাকাগুলিকে। সেইসঙ্গে কনকনে ঠান্ডা রয়েছে উত্তরবঙ্গেও। এখন আবহাওয়া শুষ্কই থাকবে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিন আরও ঠান্ডা পড়তে পারে। আর কয়েকদিন পরেই বড়দিন। তখনও রাজ্যে কনকনে শীতের আবহাওয়া থাকবে বলা আভাস দেওয়া হয়েছে। এমনিতে পশ্চিমী ঝঞ্জা ও বঙ্গোপসাগরের উপর একের পর এক ঘূর্ণাবর্তের পরিস্থিতির জেরে রাজ্যে ক্রমশ বাধা পাচ্ছিল ঠান্ডা। সেইসঙ্গে রাজ্যে ছিল ঘন কুয়াশার দাপট। কিন্তু সেই পরিস্থিতি কাটতেই একেবারে জাঁকিয়ে পড়েছে শীত। সেইসঙ্গে ৮ জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here