রাজ্যে দ্রুত লোকাল ট্রেন চালুর আর্জি, রেলমন্ত্রীকে চিঠি বিজেপি সাংসদের

0

রাজ্যে দ্রুত লোকাল ট্রেন চালু করা হোক। রেলমন্ত্রী পীযূষ গোয়েলের কাছে লেখা এক চিঠিতে এই আবেদন জানিয়েছেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। এই ব্যাপারে রেলমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপও চেয়েছেন তিনি। এর আগে লোকাল ট্রেন চালুর দাবিতে সরব হয়েছিলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ও।

চিঠিতে স্বপন দাশগুপ্ত লিখেছেন, “গত ২ সপ্তাহ ধরে লকডাউনের বিধিনিষেধ অনেকটাই শিথিল করা হয়েছে। খোলা হয়েছে অফিস, রেস্তোরাঁ, জিম, সেলুনও। চালু বাস পরিষেবাকেও। কিন্তু লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা এখনও বন্ধ রয়েছে। এর ফলে যাঁরা ট্রেনে যাতায়াত করেন, তাঁরা খুব সমস্যায় পড়েছেন। লোকাল ট্রেন বন্ধ থাকায় বাসে প্রচুর ভিড় হচ্ছে। এভাবে বাসে ভিড় বাড়তে থাকলে, করোনার সংক্রমণ বাড়তে পারে। তাই বাংলার মানুষের স্বার্থের কথা ভেবে লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালু করা হোক।”

রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় ক্রমশ শিথিল করা হচ্ছে লকডাউন বিধি। আজ থেকে চালু করা পরিবহন পরিষেবা। তবে এখনই ট্রেন চালুর পক্ষে নয় রাজ্য সরকার।

ট্রেন চালু করার ইচ্ছাপ্রকাশ করে ইতিমধ্যে শিয়ালদহ ডিভিশনের ডিআরএমের পক্ষ থেকেও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়া হয়েছিল। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, লোকাল ট্রেন চালু হলে, ফের সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here