রাজ্য জুড়ে চলবে শীতের দাপট, পূর্বাভাস আবহাওয়া দফতরের

0

ডিসেম্বরের শেষে একেবারে রাজ্যে বেশ ঠান্ডা আমেজ পাচ্ছেন বঙ্গবাসী। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিন এমন চলতে থাকবে। গতকাল কিছুটা চড়েছিল পারদ। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন আবহাওয়ার গতিপ্রকৃতি এমনটাই থাকবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৬ ও ২৭ তারিখ আবার তাপমাত্রা নামার সম্ভাবনা রয়েছে। পারদ আরও নামবে সেই সময়ে। শীত আরও বেশি পড়বে কলকাতা সহ বাকিজেলাগুলিতে। কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রির আশেপাশে থাকবে। জেলাতে আরো কমতে পারে তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টা সকাল এর দিকে হালকা কুয়াশা থাকবে। তাপমাত্রা থাকবে ১৩ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ডিসেম্বর মাস পুরো শীতের আমেজ বজায় থাকবে রাজ্য জুড়ে। সেইসঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতে নামবে তাপমাত্রা। আগামী ৪৮ ঘণ্টার পর থেকে আকাশ মূলত পরিস্কার থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। গোটা মাসজুড়েই তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে।

পাশাপাশি, দক্ষিণ-পূর্ব আরব সাগর মলদ্বীপ সংলগ্ন এলাকায় নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। তার জেরে আন্দামান ও নিকোবরে বৃষ্টি হতে পারে সপ্তাহের শেষের দিকে। শনিবার নতুন করে সক্রিয় পশ্চিমী ঝঞ্জা ঢুকবে জম্মু-কাশ্মীরে। এর ভাবে জম্মু-কাশ্মীর রাধা উত্তরাখান্ড হিমাচলপ্রদেশ সপ্তাহের শেষে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সপ্তাহান্তে। এই তুষারপাতের প্রভাবে বছর শেষে আরো একটি শীতের প্রভাব আরও বাড়তে পারে বাংলায়। আগামিকাল সকালে কুয়াশা পশ্চিমবঙ্গ সিকিম,বিহার, ঝাড়খন্ডে।ঘন কুয়াশার সর্তকতা পঞ্জাব এবং কিছুটা হরিয়ানা, চন্ডিগড়, দিল্লিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here