রাজ্য থেকে এখনই বিদায় নিচ্ছে না শীত ,বঙ্গবাসীর জন্য আসছে শীতের আরও একটি স্পেল

0

বৃহস্পতিবার কনকনে ঠান্ডা নিয়েই ভোর হল কলকাতায়। রাজ্যে থেকে এখনই বিদায় নিচ্ছে না শীত। আগামী সপ্তাহে শীতের আরও একটা স্পেল। শেষবেলায় শীতের জমিয়ে ব্যাটিং। রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকায় জাঁকিয়ে শীতের পরিস্থিতি রাজ্যে। জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি।

উত্তরবঙ্গে কিছু এলাকায় ঘন কুয়াশা থাকলেও রাজ্যের অন্যত্র হালকা মাঝারি কুয়াশা পরে মেঘমুক্ত পরিষ্কার আকাশ। বৃহস্পতিবার থেকে সামান্য বাড়বে তাপমাত্রা। সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা সিকিম ও দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। তারপরই ফের নামবে পারদ।বৃষ্টির সঙ্গে সঙ্গে সপ্তাহান্তে তুষারপাত হতে পারে সিকিমে এবং দার্জিলিংয়ের উঁচু এলাকায়। রবি-সোমবার নাগাদ আরও একদফা নামবে পারদ। শীতের আরও জবুথবু বাংলা। এদিকে মঙ্গলবার কলকাতা সহ রাজ্যের ষোলো জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি ছিল। উত্তরবঙ্গের চার জেলায় অতি ঘন কুয়াশার দাপট।উত্তরবঙ্গের চার জেলায় এবং দক্ষিণবঙ্গের ১২ জেলায় শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটার এর কাছাকাছি নামবে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা। ফের নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। ফের আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারি শুরুতে উত্তর-পশ্চিম ভারতে। তুষারপাতের সম্ভাবনা জম্বু কাশ্মীর হিমাচল প্রদেশে।

কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ।বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১২.৯ ডিগ্রী সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৪৪ শতাংশ। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৮ ডিগ্রী সেলসিয়ার্স। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রী সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ ডিগ্রী সেলসিয়ার্স। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৭ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ডিগ্রী সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৪৬ শতাংশ। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রী সেলসিয়ার্স।

Dailyhunt

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here