রাত পোহালেই কোভিড বিধি মেনেই পালন করা হবে স্বাধীনতা দিবস, সেজে উঠেছে রেড রোড

0

রাত পোহালেই ৭৫তম স্বাধীনতা দিবস পালন করবে গোটা দেশ। একইসঙ্গে পালন করবে বাংলাও। কিন্তু প্রশ্ন উঠছে, এই স্বাধীনতা দিবস কী পালিত হবে ভার্চুয়ালি?‌ সরাসরি উত্তর এসেছে—না। বরং কোভিড বিধি মেনেই উদযাপিত হবে স্বাধীনতা দিবস। তাই কাটছাঁট করা হয়েছে আড়ম্বরে। কড়া নীতি বজায় রাখা হবে কোভিড প্রটোকলে। একইসঙ্গে বেশ কিছু নতুন নিয়ম জারি হয়েছে। তবে একেবারে রাস্তায় নেমে রেড রোডে কোভিড বিধি মেনেই পালন করা হবে স্বাধীনতা দিবস।

দেশের অন্য প্রান্তে কি হবে তা নিয়ে কারও তেমন মাথাব্যথ্যা নেই। কারণ অন্যান্য রাজ্যে করোনাভাইরাস পরিস্থিতি বাংলার মতো নয়। এখানে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে কলকাতা পুলিশ, রাজ্য পুলিশ, দমকল, ডিএমজি–সহ মাত্র ২০টি ট্যাবলোর অনুমতি দেওয়া হয়েছে। অতিথির সংখ্যাও কমিয়ে দেওয়া হয়েছে। ১০০ জনের বসার জায়গায় মাত্র ২৫ জনের বসার ব্যবস্থা করা হয়েছে। চারিদিক ঘিরে ফেলা হয়েছে যাতে কেউ ঢুকতে না পারে।

জানা গিয়েছে,‌ ‌মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বসার জায়গার ঠিক বিপরীতে ৬০/১০০ এলইডি জায়ান্ট স্ক্রিন লাগানোর ব্যবস্থা করা হয়েছে। গোটা রেড রোড চত্বরে ৫০০টি সিসিটিভি ক্যামেরা থাকবে। নিরাপত্তা নিশ্চিদ্র করতে তিনটি ওয়াচ টাওয়ার বসানো হচ্ছে। কিন্তু ৭৫তম স্বাধীনতা দিবস হবে রেড রোড প্রাঙ্গণেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here