রাস্তায় হাতে গোনা বাস, চরমে যাত্রী ভোগান্তি, রাজ্যের উত্তর থেকে দক্ষিণে দেখা গেল একই ছবি

0

আজ থেকে শুরু হয়েছে বাস (Bus) পরিষেবা। আর শুরুর দিনেই চরম ভোগান্তির শিকার হলেন নিত্য যাত্রীরা। ঘোষণা অনুযায়ী, সরকারি বাস রাস্তায় নেমেছে ঠিকই, তবে চাহিদার তুলনায় তা অনেক। অন্যদিকে, বেসরকারি বাস রাস্তায় নামেনি বললেই চলে। তাই সরকারি বাসের জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়েছে যাত্রীদের।

আবার নিরুপায় হয়ে অনেককে বিপুল ভাড়া দিয়ে ক্যাবে বা সাধারণ ট্যাক্সিতে অফিস ছুটতে হয়েছে। বেসরকারি বাস মালিকরা জানিয়ে দিয়েছেন, ভাড়া না বাড়ালে বিপুল ক্ষতির বোঝা নিয়ে তাঁদের পক্ষে বাস চালানো সম্ভব নয়। অন্যদিকে, লোকাল ট্রেনও আপাতত চালু হচ্ছে না। ভরসা শুধুমাত্র সরকারি বাস। তাই গণপরিবহন চালু হলেও, যাত্রীদের দুর্ভোগ কমার সম্ভাবনা নেই।

বেসরকারি (Private) বাস মালিকরা (Bus Owner) ইতিমধ্যে বাড়তি ভাড়ার যে প্রস্তাব রেখেছেন, সরকার তা মানবে কিনা, সে সম্পর্কে সংশয় রয়েছে। মালিকপক্ষের প্রস্তাব অনুযায়ী, ০ থেকে ৪ কিলোমিটারের জন্য ভাড়া রাখা হয়েছে ১০ টাকা।

৪ থেকে ৮ কিলোমিটারের জন্য ১৫ টাকা ভাড়ার প্রস্তাব রাখা হয়েছে। ৮ থেকে ১২ কিলোমিটারের ২০ টাকা এবং ১২ থেকে ১৬ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য ২৫ টাকা ভাড়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

মিনিবাসের ক্ষেত্রে ০ থেকে ৩ কিলোমিটারের জন্য ১০ টাকা, ৩ থেকে ৬ কিলোমিটারের জন্য ১৫ টাকা এবং ৬ থেকে ১০ কিলোমিটার দূরত্বের জন্য ২০ টাকা ভাড়া রাখার প্রস্তাব রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here