লন্ডনফেরত বিমানে মিলল ২ করোনা আক্রান্তের হদিশ, ভর্তি কলকাতার হাসপাতালে

0

ব্রিটেনে নতুন করে করোনা আতঙ্কের মধ্যেই হিথরো থেকে দমদম বিমানবন্দরে আসা বিমানে মিলল ২ করোনা আক্রান্তের হদিশ। কলকাতা বিমানবন্দরে অবতরণের পর পরীক্ষায় তাঁদের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলে। আক্রান্ত ২ যাত্রীকে কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

সম্প্রতি ব্রিটেনে মিলেছে নতুন ধরনের করোনাভাইরাস। যা Covid-19-এর থেকেও বেশি সংক্রামক বলে দাবি গবেষকদের। এর পরই লন্ডনসহ ব্রিটেনের বিস্তীর্ণ এলাকায় নতুন করে লকডাউন জারি করেছে সরকার। ব্রিটেনের সঙ্গে আকাশপথে যোগাযোগ স্থগিত রেখেছে ভারত-সহ বিশ্বের অন্তত ৪০টি দেশ। এই পরিস্থিতিতে দমদম বিমানবন্দরে লন্ডনফেরত যাত্রীর শরীরে মিলল করোনাভাইরাস।

বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে লন্ডন থেকে দমদম বিমানবন্দরে অবতরণ করে এয়ার ইন্ডিয়ার বিমান। বিমানে ২২২ জন যাত্রীর মধ্যে ২৫ জনের করোনা পরীক্ষা করানো ছিল না। বিমানবন্দরে তাঁদের করোনা পরীক্ষা করালে ২ জনের রিপোর্ট পজিটিভ মেলে। তবে তাঁদের দেহে কোনও উপসর্গ ছিল না। এর পর তাঁদের হাসপাতালে ভর্তি করে বিমানবন্দর কর্তৃপক্ষ। লন্ডন থেকে দিল্লিগামী বিমানের একাধিক যাত্রীর দেহেও করোনার অস্তিত্ব মিলেছে। আক্রান্তদের নজরদারিতে রাখা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here