শনিবার থেকে বাতিল উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন, বহাল থাকবে ৭ অক্টোবর পর্যন্ত

0

নাগাড়ে বৃষ্টি থেকে ঘূর্ণিঝড় গুলাব। তার জেরে দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ বানভাসী হয়ে পড়েছে। তবে আজ থেকে দক্ষিণবঙ্গে ফাঁড়া কেটেছে দুর্যোগের। কিন্তু উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের প্রভাবে ভাসতে চলেছে উত্তরবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খণ্ড। এই বিপদ ঘনাচ্ছে দেখে উত্তরবঙ্গে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। একইসঙ্গে চলছে ট্রেনের নন ইন্টার লকিংয়ের কাজ। তার জেরে বাতিল করা হল উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন।

শনিবার থেকে বাতিল উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন, বহাল থাকবে ৭ অক্টোবর পর্যন্ত

Read More-দেশের সব শহরকে আবর্জনামুক্ত করতে ‘স্বচ্ছ ভারত মিশনে’র দ্বিতীয় অধ্যায়ের সূচনা প্রধানমন্ত্রী মোদীর

রেল সূত্রে খবর, আগামীকাল শনিবার ২ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। গোটা দেশজুড়েই নন ইন্টারলকিংয়ের কাজ চলছে। এবার শুরু হতে চলেছে আলিপুরদুয়ার রেল ডিভিশনে নন ইন্টারলকিংয়ের কাজ। জানা গিয়েছে, খোলাইগ্রাম, শালবাড়ি, ফালাকাটা গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Read More-আজ থেকে বদলে গেল চেকবই, পেনশন, EMI, অটো ডেবিটের বেশ কিছু নিয়ম! জেনে নিন একনজরে

এদিকে গুলাবের লেজ ধরে উৎপত্তি হচ্ছে নতুন এই ঘূর্ণিঝড়ের। এই ঘূর্ণিঝড়ের নাম শাহিন। তার প্রভাব পড়বে মূলত পশ্চিম উপকূলে। ফলে উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দেখছে আলিপুর আবহাওয়া দফতর। সুতরাং সেখানের রেলপথে সমস্যা তৈরি হতে পারে। তার জেরে বিপর্যস্ত হয়ে পড়তে পারে যোগাযোগ ব্যবস্থা।

অন্যদিকে রেল সূত্রে খবর, কলকাতা, হাওড়া, শিয়ালদহ–পূর্ব রেলের যে ট্রেনগুলি উত্তরবঙ্গে যায় সেই ট্রেনগুলিকে বাতিল করা হয়েছে। বেশ কিছু ট্রেনকে অন্যপথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে শিয়ালদহ মেইন লাইনে নন ইন্টারলকিংয়ের কাজ করা হয়। তখনও একাধিক ট্রেন বাতিল করা হয়েছিল। কিন্তু এবার জোড়া ফলায় বাতিল করা হল উত্তরবঙ্গগানী ট্রেন।

Previous articleদেশের সব শহরকে আবর্জনামুক্ত করতে ‘স্বচ্ছ ভারত মিশনে’র দ্বিতীয় অধ্যায়ের সূচনা প্রধানমন্ত্রী মোদীর
Next articleDurga Puja 2021: এবারও দুর্গাপুজোর মণ্ডপে দর্শকের প্রবেশে জারি থাকছে নিষেধাজ্ঞা, নির্দেশ হাইকোর্টের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here