শনিবার, রবিবার ও সোমবার প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, জারি সর্তকতা

0

আজ কলকাতা আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আগামী রবিবার ও সোমবার বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে। ভারী বৃষ্টির জন্য দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হলুদ সর্তকতা জারি করা হয়েছে। তবে আপাতত উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টিপাত হবে না।

শনিবার, রবিবার ও সোমবার প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, জারি সর্তকতা

Read More-কার্ডের মাধ্যমে লেনদেনে ১ লা অক্টোবর থেকে নিয়ম বদলাচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক

আবহাওয়া দফতর জানিয়েছে, মায়ানমার উপকূলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আজ বিকেল নাগাদ এই ঘূর্ণাবর্ত পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের কাছাকাছি চলে আসবে। পরবর্তী সময়ে এই ঘূর্ণাবর্তটি নিম্নচাপে পরিণত হবে। এর ফলে আগামী ২৬ ও ২৭ তারিখ দক্ষিণবঙ্গে সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। এই নিম্নচাপের জেরে বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনাতে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের জেরে মৎস্যজীবীদের শনিবার থেকে সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আজ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে।

Previous articleকার্ডের মাধ্যমে লেনদেনে ১ লা অক্টোবর থেকে নিয়ম বদলাচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক
Next articleমার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ভারতে আসার ‘বিশেষ আমন্ত্রণ’ মোদীর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here