শাহের কাশ্মীর সফরের মধ্যেই জোড়া জঙ্গিহানায় রক্তাক্ত উপত্যকা, মৃত ২, আহত দুই পুলিশকর্মী

0

অমিত শাহের কাশ্মীর সফরের মধ্যেই জোড়া জঙ্গিহানায় রক্তাক্ত উপত্যকা। পুঞ্চে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে আহত দুই পুলিশকর্মী এবং এক জওয়ান। পাশাপাশি শোপিয়ানের বাবাপোড়া এলাকায় একইভাবে সেনা-জঙ্গি গুলির মধ্যে পড়ে নিহত এক বাসিন্দা। জানা গিয়েছে, মৃতের নাম শাজিদ আহমেদ, পেশায় দুধ ব্যবসায়ী। এই নিয়ে গত একমাসে প্রায় ১২ জন সাধারন মানুষ জঙ্গিহানায় প্রাণ হারালেন। এর মধ্যেই পুঞ্চে সেনাকে সাহায্য করতে এসে গুলিবিদ্ধ হয়ে মৃত এক জেলবন্দি জঙ্গি। জানা গিয়েছে, মৃতের নাম জিয়া মুস্তাফা। সে লস্কর সদস্য ছিল। পুঞ্চের জঙ্গল ঘেরা কোন ডেরা থেকে গুলি ছালাচ্ছে জঙ্গিরা। সেই ঘাঁটি চিহ্নিত করতে তাকে নিয়ে আসা হয়েছিল। সেই সময় জঙ্গিদের গুলির মধ্যে পড়লে মুস্তাফাকে নিরাপদে বের করে আনতে পারেনি যৌথ বাহিনী। গুলিবিদ্ধ হয়েই মৃত্যু হয়েছে তার।

শাহের কাশ্মীর সফরের মধ্যেই জোড়া জঙ্গিহানায় রক্তাক্ত উপত্যকা, মৃত ২, আহত দুই পুলিশকর্মী

Read More-T20 WORLD CUP 2021: আজ মরুশহরে ভারত পাকিস্তান মহারণ

রবিবার সেনা সূত্রে এমনটাই জানানো হয়েছে। এদিকে, শোপিয়ানের ঘটনায় সেনা সূত্রে খবর, ‘রবিবার সকালে সিআরপিএফ-র টহলদারি বাহিনীর উপর হামলা চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় যৌথ বাহিনী। সেই সময় দুই পক্ষের গুলির মধ্যে পড়ে প্রাণ হারান শাজিদ আহমেদ।’

অপরদিকে, তিন দিনের জম্মু-কাশ্মীর সফরে রবিবার জম্মুতে অনুষ্ঠান স্বরাষ্ট্রমন্ত্রীর। শনিবার শ্রীনগর ইউথ ক্লাবের অনুষ্ঠানের জম্মু-কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দিতে প্রতিশ্রুতি দেন অমিত শাহ। তিন ধাপে এই মর্যাদা ফিরে পাবে জম্মু-কাশ্মীর। ডি-লিমিটেশন, বিধানসভা ভোট এবং পূর্ণ রাজ্যের স্বীকৃতি। এভাবেই উপত্যকা থেকে ৩৭০ ধারা রদের পক্ষে সওয়াল করেন তিনি।

Read More-দিল্লিতে গিয়ে ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল জগদীপ ধনকড়

কিন্তু খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে কাশ্মীরে জঙ্গিহানায় যারপরনাই বিব্রত দিল্লি। শনিবারই উপত্যকা থেকে সন্ত্রাসবাদ সমূলে উত্‍খাত করতে রাজ্যের যুবকদের এগিয়ে আসার আহবান জানান স্বরাষ্ট্রমন্ত্রী। কাশ্মীরে শান্তি ও স্থিতি ফেরানো সরকারের একার পক্ষে সম্ভব নয়। প্রয়োজন যুব সম্প্রদায়ের অংশীদারিত্ব। ইউথ ক্লাবের অনুষ্ঠানে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তার ২৪ ঘণ্টার মধ্যে জোড়া হামলায় রক্তাক্ত শ্বেতশুভ্র উপত্যকা।

Previous articleমমতার সফরের আগেই গোয়ায় পাড়ি দিলেন বাবুল সুপ্রিয় এবং সৌগত রায়
Next articleঅবশেষে রাজ্যে খুলছে স্কুল এবং কলেজ , নির্দিষ্ট দিন জানালেন মমতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here