Friday, January 27, 2023
Homeকলকাতাশিয়ালদহ ট্রেন দুর্ঘটনা কোন গাফিলতিতে, চাঞ্চল্যকর তথ্য।

শিয়ালদহ ট্রেন দুর্ঘটনা কোন গাফিলতিতে, চাঞ্চল্যকর তথ্য।

Today Kolkata:- শিয়ালদা কারশেডের কাছাকাছি বড়সড় দুর্ঘটনার সামনে এল চাঞ্চল্যকর তথ্য। মোটরম্যানের গাফিলতিতেই ঘটেছে এই দুর্ঘটনা। আপাতত সাসপেন্ড শান্টিং মোটরম্যান এ কে প্রভাকরের বিরুদ্ধে তদন্তের ক্ষেত্রে গাফিলতির নির্দিষ্ট তথ্য পাওয়া গিয়েছে। এমনটাই জানা গিয়েছে রেল কর্তৃপক্ষ সূত্রে।

এই ঘটনায় দুর্ঘটনাগ্রস্ত রেকের শান্টিং মোটরম্যানের ভূমিকা নিয়ে স্তম্ভিত রেলের আধিকারিকরা। তাঁদের মতে, এ কে প্রভাকর যথেষ্ট অভিজ্ঞ। এর আগে তাঁর কাজে কখনও কোন গাফিলতি প্রমান মেলেনি। তাই একজন দক্ষ ও দায়িত্ববান রেলকর্মী হয়ে তিনি কী করে সিগন্যাল ও ফাউলিং মার্ক একসঙ্গেই নজর এড়ালেন তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠছে। দুটি লাইন যেখানে একসঙ্গে এসে মিশেছে তার আগেই নির্ধারিত দূরত্বে রয়েছে ফাউলিং মার্ক। স্পষ্ট দেখা যায় সাদা স্ল্যাব দিয়ে ফ্লুরোসেন্ট কালারে পেন্ট করা। কাজেই শান্টিং সিগন্যাল উপেক্ষা করলেও, এই ফাউলিং মার্ক উপেক্ষা করা চালকের অনুচিত৷ প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শান্টিং মোটরম্যানের তাড়াহুড়োর কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বুধবার সকালে শিয়ালদহের কারশেডগামী লোকাল ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে রাণাঘাট লোকালের। সূত্রের খবর, শিয়ালদহ ছয় নম্বর প্ল্যাটফর্ম থেকে একটি ট্রেন কারশেডের দিকে যাচ্ছিল। ওই সময়ই আট নম্বর প্ল্যাটফর্ম থেকে ছাড়ে রাণাঘাট লোকাল। দুটি ট্রেনের পাশাপাশি ধাক্কা লাগে। ধাক্কার জেরে দুমড়ে যায় একটি ট্রেনের একাংশ। বেঁকে যায় চাকাও। যদিও ঘটনায় কেউ হতাহত হয়নি। এই ধরণের দুর্ঘটনাকে রেলের আধিকারিকেরা SPAD বা Signal Passed at Danger বলেন বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।

শিয়ালদহ ট্রেন দুর্ঘটনা কোন গাফিলতিতে, চাঞ্চল্যকর তথ্য।

শুভেন্দু সভাস্থলে ‘তাণ্ডব’, অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে

MORE NEWS – আন্দোলন করে চাকরি পেলেও এবার নয়া আশঙ্কায় শিক্ষিকা ববিতা সরকার।

লড়াই জারি রাখলে ন্যায় মিলবেই, নতুন করে এই বিশ্বাসের জন্ম দিয়েছিলেন তিনি। কারচুপি করে নয়, যোগ্যতার প্রমাণ দিয়ে শিক্ষিকার চাকরিটা কেড়ে নিয়েছিলেন। এসএসসি আন্দোলনের মুখ কোচবিহারের সেই ববিতা সরকার কিন্তু এবার নতুন করে সমস্যায়। মেখলিগঞ্জের স্কুলে তিনি শিক্ষিকা হিসেবে যোগ দিয়েছেন। কিন্তু এবার মাথা গোঁজার ঠাঁই তাঁকে নতুন ভাবনায় ফেলেছে। মেখলিগঞ্জ এলাকায় থাকার জন্য বাড়ি ভাড়া পেতে সমস্যা হচ্ছে ববিতার। আপাতত সমস্যা মিটলেও নিরাপত্তাহীনতার আশঙ্কায় তিনি হাই কোর্টের দ্বারস্থ হতে চলেছেন। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments