শিলিগুড়ির জন্য ইস্তেহার প্রকাশ করল বিজেপি, নজরে বাগডোগরা বিমানবন্দর

0

এগিয়ে আসছে ৪ পুরনিগমের ভোট। যার মধ্যে উল্লেখযোগ্য হলো উত্তরবঙ্গের শিলিগুড়ি পুরনিগম। ওয়ার্ড দখলের লড়াইয়ে মরিয়া সমস্ত রাজনৈতিক দল। সেই লক্ষ্যে বামেদের পর এবার ইস্তেহার প্রকাশ করল বিজেপি। বিজেপির ইস্তেহারে এবার বিশেষভাবে নজরে এসেছে বহুচর্চিত বাগডোগরা বিমানবন্দরের বিষয়টি। এই বন্দরকে আন্তর্জাতিক মানের করে তোলার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে বিজেপির ইস্তেহারে। ইস্তেহারে উল্লেখ করা হয়েছে উত্তরবঙ্গে আরও বেশি সংখ্যায় বিদেশি পর্যটক টানার লক্ষ্যে বাগডোগরা বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের করে তোলা হবে।

শিলিগুড়ির জন্য ইস্তেহার প্রকাশ করল বিজেপি, নজরে বাগডোগরা বিমানবন্দর

Read More-আজ স্বামীজির জন্মজয়ন্তীতে টুইটে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী

এছাড়াও বিজেপির ইস্তেহারে যে বিষয়গুলি তুলে ধরা হয় হয়েছে তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল সমস্ত প্রকল্পের ক্ষেত্রে দুর্নীতিমুক্ত রাখার বিষয়টি। উল্লেখ রয়েছে শিশু ও নারীদের সামাজিক নিরাপত্তা এবং আইন-শৃঙ্খলা বজায় রাখার বিষয়টি। বিজেপির ইস্তেহারে নারী ও শিশুদের সুরক্ষা প্রদানের পাশাপশি চোরাচালানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, অসামাজিক কার্যকলাপ বন্ধ করা এবং অবৈধ পাঁনশালা বন্ধের কথা জানানো হয়েছে।

এছাড়াও ডিজিটাল পদ্ধতির মাধ্যমে পরিষেবা প্রদানের উপরে ইস্তেহারে জোর দিয়েছে বিজেপি। যানবাহন চলাচলের সুবিধার্থে সিএনজি পরিকাঠামোকে আরও উন্নত করার কথা জানানো হয়েছে।

অন্যদিকে, শিলিগুড়ি পুরনিগম এলাকায় পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। সেই সমস্যাকে হাতিয়ার করে ইতিমধ্যেই তৃণমূল,বাম প্রার্থীরা ভোট প্রচার করে বেড়াচ্ছেন। সেই লক্ষ্যেই পানীয় জলের সমস্যা সমাধানের বিষয়টিও ইস্তেহারে রেখেছে বিজেপি। তাতে জানানো হয়েছে ‘হর ঘর জল’ প্রকল্পের আওতায় ২০২২ সালের মধ্যে শিলিগুড়ির সমস্ত বাড়িতে পানীয় জলের সমস্যা সমাধান করবে বিজেপি। এছাড়াও মানুষের বিভিন্ন সমস্যার কথা ইস্তেহারে উল্লেখ করেছে বিজেপি। যেখানে রাস্তাঘাটের উন্নয়ন, রাস্তায় আলোর ব্যবস্থা থেকে শুরু করে স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়ন, কর্মসংস্থানের ব্যবস্থা এবং কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মতো জনপ্রিয় স্টেডিয়ামকে আরও উন্নত করে তোলার বিষয়টি বিজেপির ইস্তেহারে রাখা হয়েছে।

Previous articleআজ স্বামীজির জন্মজয়ন্তীতে টুইটে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী
Next articleমুম্বই-পুণে হাইওয়েতে গাড়ি দুর্ঘটনায় আহত ‘টারজান’ অভিনেতা হেমন্ত বিরজে এবং তাঁর স্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here