শিল্পী মহলে ফের শোকের ছায়া, প্রয়াত বাচিক শিল্পী গৌরী ঘোষ

0

বাংলার শিল্পী মহলে ফের শোকের ছায়া। চলে গেলেন বাচিক শিল্পী গৌরী ঘোষ, বিরাট শূন্যতা তৈরি হল আবৃত্তির জগতে। বয়স হয়েছিল আশির উর্দ্ধে। মাসখানেক আগে স্ট্রোক হয়েছিল প্রবীণ শিল্পীর, এরপর অবস্থার অবনিত হয়। গত একসপ্তাহ ধরে ভেন্টিলেশনে ছিলেন তিনি।

শিল্পী মহলে ফের শোকের ছায়া, প্রয়াত বাচিক শিল্পী গৌরী ঘোষ

Read More-কলকাতা সহ দক্ষিণের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস, উত্তরবঙ্গে জারি সতর্কতা

গতকাল রাত থেকে অবস্থার মারাত্মক অবনতি ঘটে। অবশেষে সব লড়াই শেষ করে চলে গেলেন গৌরীদেবী। প্রবীণ শিল্পীর মৃত্যুতে শোকপ্রকাশ করে লোপামুদ্রা মিত্র জানান, ‘মায়ের মতো মানুষ চলে গেলেন। পরিবারের একজন চলে গেলেন। মাথার উপর ছাদ ক্রমশ হারিয়ে ফেলছি। পরপর দু’দিন খুবই কাছের মানুষ ছিলেন।’

Read More-রাজ্যের মহিলাদের উপর অত্যাচার বরদাস্ত নয়, পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ মমতার

আবৃত্তি জগতের উজ্জ্ব দুই নক্ষত্র গৌরী ঘোষ এবং পার্থ ঘোষ। বাস্তবে তাঁরা স্বামী-স্ত্রী। রেডিওতে উপস্থাপক হিসাবে তাঁদের কেরিয়ার জগতের শুরু। বহু বছর আকাশবানীর সঙ্গে যুক্ত ছিলেন।তিন দশক ধরে আকাশবানীর বহু অনুষ্ঠানে তাঁকে শুনতে পাওয়া গেছে। স্বামী পার্থ ঘোষের সঙ্গে মিলে বহু শ্রুতি নাটক করেছেন। বহু জনপ্রিয় শো-এর উপস্থাপনা করতে দেখা গেছে তাঁদের। তাঁদের যৌথভাবে করা শ্রুতি নাটক ‘কর্ণকুন্তি সংবাদ’ খুব জনপ্রিয় হয়েছিল।

Read More-এবার লোকাল ট্রেন চালু করার দাবিতে চিঠি লিখলেন খড়্গপুরের DRM

দমদমে এস পি মুখার্জী রোডের কাছে স্বামীর সঙ্গে থাকতেন গৌরী দেবী। তিনি রেখে গেলেন স্বামী, একমাত্র পুত্র ও দেশ বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা অগুণতি ছাত্রছাত্রী এবং গুণমুগ্ধ শ্রোতাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here