শুভেন্দু অধিকারীকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক,সঙ্গে বুলেট প্রুফ গাড়ি

0

শুভেন্দু অধিকারীকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীর জন্য থাকছে বুলেট প্রুফ গাড়ি। তৃণমূল ত্যাগের পরই জেড ক্যাটেগরির নিরাপত্তা শুভেন্দুর বিজেপি যোগের জল্পনা আরও বাড়াচ্ছে বলেই দাবি রাজনৈতিক মহলের।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল তিনি রাজ্য সরকারের নিরাপত্তা ছাড়লেই তাঁদে দিয়ে দেওয়া হবে কেন্দ্রের নিরাপত্তা। মিলবে বুলেট প্রুফ গাড়ি ও কম্যান্ডো। সেই ঘোষণা মোতাবেক এদিন থেকেই তাঁকে মানে শুভেন্দু অধিকারীকে কেন্দ্র সরকার ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা দিয়ে দিল। কার্যত শুভেন্দুর বিজেপি যোগের আগেই জুটে গেল এই কেন্দ্রীয় ভেট।

শুভেন্দু অধিকারী আগে থেকেই রাজ্যের মাওবাদীদের নিশানায় থাকায় ২০১০ সাল থেকেই জেড ক্যাটেগরির নিরাপত্তা পেতেন। যদিও সেই নিরাপত্তার দায়িত্বে ছিল রাজ্য পুলিশ। কনভয়, পাইলট কার ছাড়াও শুভেন্দুর নিরাপত্তার দায়িত্বে থাকতেন রাজ্য পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চের অফিসাররা। কিন্তু মন্ত্রিত্ব ছাড়ার সঙ্গে সঙ্গেই শুভেন্দু নিরাপত্তা প্রত্যাহার করার জন্য রাজ্য সরকারকে চিঠি দিয়েছিলেন। সেই আবেদন অনুযায়ী সম্প্রতি নিরাপত্তা প্রত্যাহারও করে নেয় রাজ্য সরকার। এর পরেই শুভেন্দুর নিরাপত্তা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে একটি বৈঠক হয়। সেখানেই সিদ্ধান্ত হয়, শুভেন্দুর জেট ক্যাটেগরির নিরাপত্তাই বহাল থাকবে। কিন্তু এবার তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। বুলেট প্রুফ গাড়ির পাশাপাশি শুভেন্দুর যাতায়াতের সময় থাকবে পাইলট কার। পাশাপাশি তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন সিআইএসএফ বা সিআরপিএফ-এর জওয়ানরা। শুভেন্দু অধিকারীকে ফোন করে তা জানিয়েও দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here