সপ্তমীতেই সুখবর! এবার শিশুদের কোভ্যাক্সিনের ছাড়পত্র দিল বিশেষজ্ঞ কমিটি

0

করোনার তৃতীয় ঢেউয়ের আতঙ্কের মাঝএ শুখবর। এবার শিশুরাও করোনা টিকা পাবে ভারতে। ভারত বায়োটেকের তৈরি করোনা টিকা কোভ্যাক্সিনকে শিশুদের উপর জরুরি ভিত্তিতে প্রয়োগের অনুমতি দিল সিলেক্ট এক্সপার্ট কমিটি। এর ফলে এবার দেশের ২ থেকে ১৮ বছর বয়সীরাও করোনা টিকা পাওয়ার ক্ষেত্রে যোগ্য।

সপ্তমীতেই সুখবর! এবার শিশুদের কোভ্যাক্সিনের ছাড়পত্র দিল বিশেষজ্ঞ কমিটি

Read More-পুজোয় গভীর রাত পর্যন্ত চলবে লোকাল ট্রেন, দর্শার্থীদের ভিড় সামাল দিতে সিদ্ধান্ত রেলের

হায়দ্রাবাদ ভিত্তিক ভারত বায়োটেক সেপ্টেম্বরে ১৮ বছরের কম বয়সী শিশুদের কোভাক্সিনের ফেজ-২ এবং ফেজ-৩ ট্রায়াল সম্পন্ন করেছিল। চলতি মাসের শুরুতে ড্রাগস অ্যান্ড কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়ার কাছে ট্রায়াল সংক্রান্ত তথ্যও জমা দিয়েছিল তারা। সেই তথ্য খতিয়ে দেখেই শিশুদের উপর কোভাক্সিন প্রয়োগের ছাড়পত্র দিল সিলেক্ট কমিটি।

Read More-মর্মান্তিক দুর্ঘটনা শহরে! ক্যানাল ইস্ট রোডে বাড়ি ভেঙে মৃত্যু ২ জনের

সংবাদ সংস্থা এএনআই-এর তরফে জানানো হয়েছে যে খুব শীঘ্রই শিশুদের জন্য কোভ্যাক্সিনের ছাড়পত্র দেওয়ার খবর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার। এদিকে কোভ্যাক্সিনের পাশাপাশি বেশ কিছুদিন আগেই ছোটদের জন্য টিকা প্রয়োগের জন্য অনুমোদন চেয়ে আবেদন করে জাইকোভ-ডি। তবে জাইকোভ ডি টিকার অনুমোদন সংক্রান্ত চূ়ডান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। তবে শিশুদের জন্য কোভ্যাক্সিনের অনুমোদন পাওয়ার খবর নিস্বন্দেহে স্বস্তি দেবে দেশবাসীকে। উত্সবের মরশুমে কোভিড ছড়ানোর আশঙ্কার মাঝে শিশুদের টিকাকরণ শুরু হলে কোভিডের পরবর্তী ঢেউ মোকাবিলা করা যাবে মনে মত বিশেষজ্ঞদের।

Read More-Weather: সপ্তমী থেকে দশমী, পুজোর আবহাওয়া আপডেট

Previous articleপুজোয় গভীর রাত পর্যন্ত চলবে লোকাল ট্রেন, দর্শার্থীদের ভিড় সামাল দিতে সিদ্ধান্ত রেলের
Next articleরাজধানীতে বড় নাশকতার ছক! গ্রেপ্তার ২ পাক জঙ্গি, উদ্ধার একে-৪৭

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here