Thursday, January 27, 2022
Homeজাতীয়সাতসকালে হ্যাক কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার হ্যান্ডেল, বদলে গেল নামও

সাতসকালে হ্যাক কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার হ্যান্ডেল, বদলে গেল নামও

সাতসকালে হ্যাক হয়ে গেল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের (Ministry of Information and Broadcasting) টুইটার হ্যান্ডেল। বদলে ফেলা হল কেন্দ্রের গুরুত্বপূর্ণ দপ্তরের টুইটার হ্যান্ডেলের নামও। তারপরই শুরু একের পর এক বিভ্রান্তিকর টুইট।

যদিও কয়েক মিনিটের মধ্যেই অ্যাকাউন্টটি রিকভার করা হয়।

বুধবার সকালে হঠাত্‍ দেখা যায় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার হ্যান্ডেলের নাম বদলে যায়। নতুন নাম করা হয় এলন মাস্ক (Elon Musk)। তারপরই একের পর এক টুইট করতে দেখা যায় ‘Great Job’ লিখে। বিভ্রান্তিকর লিংকও পোস্ট করা হয় সরকারি টুইটার হ্যান্ডেল থেকে। যদিও কিছুক্ষণ বাদেই অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করে ফেলে তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

এই প্রথম নয়, এর আগেও হ্যাকারদের কবলে পড়েছে কেন্দ্রের একাধিক মন্ত্রক। ডিসেম্বর মাসে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার হ্যান্ডেলও হ্যাকারদের কবলে পড়েছিল। মাঝরাতে মোদির টুইটারে পোস্ট করে ঘোষণা করা হয়েছিল, ভারত সরকার বিটকয়েনকে (Bitcoin) বৈধতা দিয়েছে। শুধু তাই নয়, ওই টুইটে আরও বলা হয়, ভারত সরকার নিজে বিপুল পরিমাণ ক্রিপ্টোকারেন্সি কিনে তা সাধারণ নাগরিকদের মধ্যে বিলিয়ে দেবে। মিনিট তিনেক বাদে সেই পোস্টটি ডিলিট করে টুইটার কর্তৃপক্ষ।

পরে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে টুইট করে জানানো হয়েছে, মোদির (Narendra Modi) নিজস্ব টুইটার অ্যাকাউন্ট সাময়িকভাবে হ্যাকারদের নিয়ন্ত্রণে চলে গিয়েছিল। টুইটার কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলে প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট দ্রুত পুনরুদ্ধার করা হয়।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments