সারদা মামলায় আজ ইডি দফতরে চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য

0

সারদা মামলায় আজ ইডি দফতরে আসেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য। ইডি দফতরে ঢোকার আগে সাংবাদিকদের শুভাপ্রসন্ন জানান, ইডির আধিকারিকরা তাঁকে আধার কার্ড ও ইনকাম ট্যাক্স রিটার্ন নিয়ে আসতে বলেছিলেন, সেই মতো তিনি হাজির হয়েছেন ইডি দফতরে। চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য বলেন, ‘আধার কার্ড চেয়েছে সেটা দিতে এসেছি। আর এবছরের ইনকাম ট্যাক্স রিটার্নটা দিতে এসেছি।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বা সুদীপ্ত সেনের কোনো তথ্য নিয়ে কিছু বলবেন কিনা ? সেই প্রশ্নের উত্তরে শুভাপ্রসন্ন বলেন, ‘না না, আমি কী করে জানবো ?’

পাশাপাশি বারবার ডেকে পাঠানো হচ্ছে সেই বিষয়ে কোনো অভিযোগ করছেন ? শুভাপ্রসন্ন ভট্টাচার্য বলেন, ‘কোনো অভিযোগ নেই’। প্রসঙ্গত, আবারও বিধানসভা নির্বাচনের আগে বেশকিছু দিন ধরে ফের সারদা মামলায় তত্‍পর কেন্দ্রীয় আর্থিক তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে খবর, সারদা মামলার তদন্ত প্রায় শেষপর্যায়ে। আর তাই, সারদা মামলায় যে টাকা লেনদেন হয়েছিল তা খতিয়ে দেখার জন্য আবারও সারদাকাণ্ডে চিত্রশিল্পী শুভাপ্রসন্নকে ফের নোটিস পাঠায় এনফোর্সমেন্ট ডিইরেক্টরেট। আজই ইডি দফতরে হাজিরার দেওয়ার নির্দেশ ছিল।

সেই মত সকালেই ইডি দফতরে পৌঁছে যান চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য। ইতিমধ্যেই, সারদা মামলায় সম্প্রতি দু বার জেরা করা হয়েছে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষকেও। এর আগে লোকসভা নির্বাচনের আগে শুভাপ্রসন্নকে সারদা মামলায় জেরা করে সিবিআই। সেই সময়ে বেশ কিছু নথিপত্র চেয়ে তাঁকে তলব করে সিবিআই। সে সবকিছু নিয়েই তদন্তকারীদের মুখোমুখি হন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ভট্টাচার্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here