সোমবার থেকে আবহাওয়ায় ব্যাপক রদবদল, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

0

বঙ্গোপসাগরের উপর নতুন করে নিম্নচাপ তৈরি হয়েছে (West Bengal Weather News)। তা আরও ঘনীভূত হলে সোমবার থেকে দক্ষিণবঙ্গে ফের বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পেতে পারে। দক্ষিণবঙ্গের ৩ জেলায় অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার পূর্বাভাস(West Bengal Weather News) দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাছাড়া দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

সোমবার থেকে আবহাওয়ায় ব্যাপক রদবদল, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

Read more-Tokyo Paralympics: ইতিহাস গড়ে ব্যাডমিন্টনে রুপো পেলেন নয়ডার DM সুহাস

আবহাওয়ার পূর্বাভাস (West Bengal Weather News) জানাচ্ছে, বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ায় এখনই মুক্তি নেই বৃষ্টির (Rain Forecast) হাত থেকে । কলকাতায় তেমন ভারী বৃষ্টির (Heavy Shower update) পূর্বাভাস না থাকলেও, আকাশ মেঘলা থাকবে। সঙ্গে থাকবে ঘর্মাক্ত গরম । তবে উত্তরবঙ্গ আর দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হতে পারে ।

Read more-Durga Puja 2021: পুজোয় ভিড় রুখতে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা, শীঘ্রই নির্দেশিকা জানাবে রাজ্য

সোমবার থেকে উপকূলের ৩ জেলা উত্তর ২৪ পরগনা, দক্ষিণ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।হুগলি, হাওড়া, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টিপাতের কথা জানানো হয়েছে।মঙ্গলবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে কলকাতায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে শহরে।

অন্যদিকে আজ উত্তরবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী উত্তরের ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। লাগাতার বৃষ্টিতে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ধসের সম্ভাবনা রয়েছে ।জলস্তর বৃদ্ধি পেতে পারে পাহাড়ের নদীগুলিতে। তাই সতর্কতা জারি করা হয়েছে এই জেলাগুলিতে।

আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরমের অনুভূতি হবে ।আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪° ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।গত ২৪ ঘণ্টায় কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯° সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ২° কম । সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২° সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১° বেশি ।বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ায় বেশ কিছু সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস। মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যাঁরা সমুদ্রে গিয়েছেন, তাঁদের আজই ফিরে আসতে বলা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here