সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আর্থিক প্রতারণার দায়ে দুই চিনা নাগরিকসহ গ্রেফতার ১২

0

আর্থিক প্রতারণার দায়ে দুই চিনা নাগরিকের সঙ্গে গ্রেফতার করা হল প্রায় ১২ জনকে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একাধিক মানুষকে প্রতারণা করেছিল বলে জানা গিয়েছে ।

জানা গিয়েছে এই বিষয়ে খবর পাওয়ার পরেই দিল্লি পুলিশের তরফে তল্লাশি চালিয়ে গ্রেফতার করা হয়েছে অভিযুক্তদের। পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযুক্তদের মূল উদ্দেশ্য ছিল ব্যান সফটওয়্যার যাতে গ্রাহকেরা ব্যবহার করা শুরু করেন। যার ফলে সহজেই সেই সকল সফটওয়্যারের সাহায্যে প্রতারণা করা যায়।

জানা গিয়েছে, অভিযুক্ত দুই চিনা নাগরিক ২৭ বছরের চাহং দেং দাউং ও ৫৪ বছর বয়সী উই জিয়াহি। ওই দুজনকে দক্ষিণ দিল্লির লাজপত নগর থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে শুরু হয়েছে তদন্ত।

জানা গিয়েছে এই সকল ম্যালিসাশ অ্যাপ ব্যবহার করে অভিযুক্তরা সাধারণের ফোন নিয়ন্ত্রন করতে পারত। তারপরে নিজেদের প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে ঠকিয়ে তাদের থেকে টাকা চুরি করে নিত। পুলিশের তরফে জানা গিয়েছে এই চক্রের মূল মাথা দুই চিনা নাগরিক। ২০২০ সালের শুরুতে তারা ভারতে এসেছিল বলে জানা গিয়েছে। তারপরে এখানে এই চক্র তৈরি করেছিল বলে মনে করছে পুলিশ। শুরু হয়েছে বিস্তারিত তদন্ত।

Previous articleআজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র এলাকায় শোভন-বৈশাখীর মেগা-রোড শো
Next articleAIRTEL KYC–র নামে প্রতারণার ছক, জনসাধারণকে সাবধান করল কলকাতা পুলিশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here