Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গ'স্কুলে আসতেই হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই, যাদের ইচ্ছে হবে তারা আসবে':...

‘স্কুলে আসতেই হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই, যাদের ইচ্ছে হবে তারা আসবে’: শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

‘স্কুলে আসতেই হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। যাদের ইচ্ছে হবে তারা আসবে।’ স্কুল খোলার আগে পড়ুয়াদের ক্লাসে উপস্থিতি নিয়ে জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (West Bengal Education Minister Bratya Basu)। ১৬ নভেম্বর থেকে রাজ্যে স্কুল খুলছে (School Reopening)।

‘স্কুলে আসতেই হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই, যাদের ইচ্ছে হবে তারা আসবে’: শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

Read more-কোচবিহার সীমান্তে বিএসএফের গুলিতে মৃত্যু ২ বাংলাদেশি ‘গরু পাচারকারীর’

নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা সোমবার থেকে স্কুলে গিয়ে ক্লাস করতে পারবে। করোনা (Coronavirus) পরিস্থিতির মধ্যেই রাজ্যে স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রায় ২ বছর পরে খুলছে স্কুল।

Read more-ফের শহরে অগ্নিকাণ্ড! তপসিয়ায় ভস্মীভূত ঝুপড়ির একাংশ, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

রাজ্য সরকার স্কুল খোলার সিদ্ধান্ত ঘোষণা করার পর পড়ুয়াদের একাংশের প্রশ্ন তাদের হাজিরার কী হবে?‌ শিক্ষামন্ত্রী জানিয়ে দেন, ‘‌আমাদের দিক থেকে স্কুলে আসতেই হবে এমন কোনও বাধ্যবাধকতা নেই। যার ইচ্ছে হবে আসবে। যেসব অভিভাবকদের মনে হবে, তাঁরা বাচ্চাকে স্কুলে পাঠাবেন না। কিছু ভীতি কাজ করে। তবে আমরা আমাদের দিক থেকে নিশ্চিত করতে পারি কোভিড (COVID 19) পরিস্থিতিতে পরিকাঠামোর ক্ষেত্রে আমরা সবরকম ব্যবস্থা নিয়েছি।’‌

করোনা পরিস্থিতির মধ্যে স্কুল খোলার বিষয়ে কলকাতা হাইকোর্টে (Kolkata High Court) জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। তা খারিজ করে দিয়েছে আদালত। হাইকোর্ট জানিয়েছে, আপাতত হস্তক্ষেপ করতে নারাজ তাঁরা। এই জনস্বার্থ মামলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব (Prakash Srivastava)।

রাজ্যে সরকার বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিয়েছে, সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টে পর্যন্ত নবম ও একাদশ শ্রেণি, সাড়ে ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের স্কুলে যেতে হবে। মানতে হবে করোনা বিধি নিষেধ। প্রতিটি স্কুলে স্যানিটাইজেশনের কাজ চলছে জোরকদমে।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments