স্ট্র্যান্ড রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডে আগুনে ঝলসে মৃত্যু ৯ জনের, প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর সাহায্য ঘোষণা

0

স্ট্র্যান্ড রোডের রেলওয়ের বহুতল অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখনো পর্যন্ত আগুনে ঝলসে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৪ দমকলকর্মী-সহ মোট ন’জনের । মৃতদের মধ্যে ৪ জন দমকলকর্মী, একজন কলকাতা পুলিশের হেয়ারস্ট্রিট থানার এএসআই, একজন ডেপুটি সিসিএম, একজন আরপিএফ অফিসার এবং অন্য দু’জনের পরিচয় এখনও জানা যায়নি ।

অগ্নিকাণ্ডের ঘটনায় গতকাল মাঝরাত পর্যন্ত ঘটনাস্থলে এবং তারপর এসএসকেএম হাসপাতালে ছিলেন মুখ্যমন্ত্রী। নিজে দাঁড়িয়ে থেকে সমস্ত ঘটনার তদারকি করেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারপিছু দশ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণার পাশাপাশি মৃতদের পরিবারের একজনকে সরকারি চাকরির ঘোষণাও করেছেন তিনি। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। পরিবার পিছু প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

কীভাবে ঘটল এই ভয়াবহ দুর্ঘটনা ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনায় রেলের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, ‘রেলের জায়গা। তাই তাদের উপরেও দায়িত্ব বর্তায় । গোটা ঘটনায় রেলের অসহযোগিতা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

সোমবার সন্ধে ৬টা ১০ মিনিট নাগাদ আগুন লাগে মিলেনিয়াম পার্কের উল্টো দিকের ওই বহুতলে, নিউ কয়লাঘাটা বিল্ডিংয়ের ১৩ তলায় । গঙ্গার হাওয়ার দাপটে মুহূর্তে সেই আগুন ভয়াবহ আকার ধারণ করে । বিল্ডিংয়ের ১৩ তলায় রয়েছে দক্ষিণ-পূর্ব রেলের দফতর । ভয়াবহ এই ঘটনায় নড়েচড়ে বসেছে রেল । ইতিমধ্যেই একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে পূর্ব রেল । দ্রুত সেই কমিটিকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here