স্বাস্থ্যসাথী কার্ডে না, ৭ টি বেসরকারি হাসপাতলকে শোকজ স্বাস্থ্য কমিশনের

0

স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও রোগী ফেরানোর অভিযোগে বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালকে শোকজ করল রাজ্য স্বাস্থ্য কমিশন।৭ টি বেসরকারি হাসপাতলকে শোকজ করেছে রাজ্য স্বাস্থ্য কমিশন এমনটাই জানা যাচ্ছে। গত দেড়মাসে স্বাস্থ্য সাথী কার্ড না নেওয়ার দশটি অভিযোগ স্বাস্থ্য কমিশনে জমা পড়েছিল। যার মধ্যে ৩ নভেম্বর সাতটি মামলার শুনানি হবে।

স্বাস্থ্যসাথী কার্ডে না, ৭ টি বেসরকারি হাসপাতলকে শোকজ স্বাস্থ্য কমিশনের

Read More-Weather: ঘূর্ণাবর্তের জেরে রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির পূর্বাভাস!

সরকার অনেক আগেই জানিয়ে দিয়েছিল স্বাস্থ্যসাথী কার্ড থাকলে রোগী ফেরানো যাবে না। স্বাস্থ্যসাথী সমিতির তরফ এ দুটি অ্যাডভাইজারি জারি করা হয়েছে একটি মূলত বেসরকারি হাসপাতাল এবং নার্সিংহোম গুলির জন্য দ্বিতীয় টি অ্যাডভাইজারি সরকারি হাসপাতালের জন্য।

Read More-আতশবাজিতে নিষেধাজ্ঞা, এবার দীপাবলিতে জমজমাট মাটির প্রদীপের বাজার

শিলিগুড়িতে প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী বলেছিলেন শুনেছি বহু বেসরকারি হাসপাতাল স্বাস্থ্য সাথী কার্ড নিচ্ছে না। এমনটা হলে আগে চিহ্নিত করুন দ্রুত তার বিরুদ্ধে অ্যাকশন নিতে হবে দরকার হলে আমি লাইসেন্স বাতিল করব। স্বাস্থ্যসাথী কার্ড দেখালে অনেক সময় বিভিন্ন হাসপাতালে রোগীদের ভর্তি নেওয়ার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। ইতিমধ্যেই স্বাস্থ্য ভবন নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য সাথী কার্ড দেখালে কোনোভাবেই আর ফেরানো যাবে না রোগীদের। এমনকি কার্ড না থাকলে কার্ড করিয়ে দিতে হবে হাসপাতালকে। এই পরিস্থিতিতে স্বাস্থ্য সাথী কার্ড না নিয়ে রোগী ফেরানোর অভিযোগে 7 টি বেসরকারি হাসপাতাল কে শোকজ করল রাজ্য স্বাস্থ্য কমিশন।

Previous articleWeather: ঘূর্ণাবর্তের জেরে রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টির পূর্বাভাস!
Next articleপেগাসাস কাণ্ডে বিশেষ তদন্ত কমিটি গঠন সুপ্রিম কোর্টের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here