হায়দরাবাদ পুরভোটে গেরুয়া ঝড়, ৪৮ আসন পেয়ে দ্বিতীয়তে বিজেপি

0

গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপাল কর্পোরেশন নির্বাচনেরগণনায় দুর্দান্ত ফল বিজেপির। ৪ বছর আগে বিজেপি আটকে ছিল ৩টি সিটে। এখন সেখান থেকে একলাফে ৪৮টি।  মোট ১৪৯টি আসনে প্রার্থী দিয়েছিল গেরুয়া শিবির। প্রচারে নামিয়েছিল দলের কেন্দ্রীয় নেতৃত্বকে। দক্ষিণের এই রাজ্যে গুরুত্বপূর্ণ এই নির্বাচনে ভালো ফলের জেরে স্বভাবতই উচ্ছ্বসিত গেরুয়া শিবির। অন্যদিকে খারাপ ফল করেছে কংগ্রেস ও তেলেগু দেশম পার্টির।

দ্বিতীয়তে বিজেপি

গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপাল কর্পোরেশন নির্বাচনকে এ বছর পাখির চোখ করেছিল গেরুয়া শিবির। প্রচারে নামিয়েছিল হেভিওয়েট নেতাদের। স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেই এসেছিলেন প্রচারে। ৪ তারিখে নির্বাচনী ফলাফলে দেখা গেল ৪৮টি আসনে জিতেছে বিজেপি। ২০১৬ সালে নির্বাচনে বিজেপি পেয়েছিল ৪টি আসন। ২০০৯ সালের নির্বাচনে বিজেপির হাতে এসেছিল ৬টি আসন।

এই নির্বাচনে বড় ধাক্কা খেয়েছে কংগ্রেস ও টিডিপি। ১৫০টি আসনের মধ্যে কংগ্রেস ১৪৬টি আসনে প্রার্থী দিয়েছিল। কিন্তু দেখা গেল কংগ্রেস পেয়েছ মাত্র ২টি আসন। অন্যদিকে টিডিপি ১০৬টি আসনে প্রার্থী দিয়েও খাতা খুলতে ব্যর্থ হয়েছে। সেইসঙ্গে এই নির্বাচনে ১৫০টি আসনে প্রার্থী দিয়েছিল টিআরএস শিবির। তাদের হাতে এসেছে ৫৬টি আসন।  আসাদউদ্দিন ওয়েইসির মিম ৫১টি আসনে প্রার্থী দিয়ে পেয়েছে ৪৪টি আসন। নির্বাচনে ফলাফলের নিরিখে প্রথম স্থানে রয়েছে টিআরএস। দ্বিতীয় স্থানে বিজেপি ও তৃতীয়তে মিম। ৩ থেকে ৪৮ চলে আসায় স্বভাবতই উচ্ছসিত গেরুয়া শিবির। হিসাবে দেখা যাচ্ছে, গত বারের থেকে প্রায় ১২ গুণ ফল ভালো করেছে বিজেপি। নির্বাচনী প্রচারে মিমের সঙ্গে কড়া টক্কর দিয়েছিল গেরুয়া ব্রিগেড। বিভিন্ন ইস্যুতে ওয়েইসির দলের উপর আক্রমণ শানায় বিজেপি। পাল্টা তোপ দাগে ওয়েইসিও। ফলাফলা দেখা গেল ওয়েইসি পিছনে ফেলে দ্বিতীয় স্থানে চলে এসেছে বিজেপি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here