১৯৭১-এর যুদ্ধের ৫০ তম বার্ষিকীতে শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0

আজ বুধবার, ১৬ই ডিসেম্বর ভারত পাকিস্তান যুদ্ধের ৫০তম বার্ষিকী অনুষ্ঠান উদযাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।সারা দেশ জুড়ে প্রতি বছর “স্বর্ণিম বিজয় মাশাল ” দিবস পালিত হয়। আজও দেশের বিভিন্ন জায়গায় স্মরণীয় সভার আয়োজন করা হয়েছে।

শ্রদ্ধা জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং তিন বাহিনীর প্রধান। টুইট করে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ১৯৭১-এর ভারত-পাকিস্তান যুদ্ধের ৫০ বছর পূর্ণ হওয়ার অবসরে বুধবার সকালে দিল্লির ন্যাশানাল ওয়ার মেমোরিয়ালে ‘স্বর্ণিম বিজয় মশাল’ প্রজ্জ্বলিত করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি ১৯৭১-এর ভারত-পাকিস্তান যুদ্ধের ৫০ তম বার্ষিকীতে যুদ্ধ স্মারকে অমর জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর পাশাপাশি শহিদ জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নরবণে, বায়ুসেনা প্রধান আরকেএস ভদোরিয়া এবং নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল করমবীর সিং।

এদিন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ‘স্বর্ণিম বিজয় বছর”-এর লোগোর উন্মোচন করেছেন। প্রতিরক্ষা মন্ত্রীও শহিদ জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন। প্রতিরক্ষা মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, ন্যাশানাল ওয়ার মেমোরিয়ালে প্রতিনিয়ত জ্বলতে থাকা ‘বিজয় মশাল’ থেকে চারটি মশাল প্রজ্জ্বলিত করা হবে, তারপর ১৯৭১-এর যুদ্ধে পরমবীর ও মহাবীর চক্র জয়ীদের গ্রাম-সহ দেশের বিভিন্ন অংশে নিয়ে যাওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here