২০২১-এই আসছে জিওর ফাইভ-জি পরিষেবা, ঘোষণা মুকেশের

0

আগামী বছরের মধ্যেই ফাইভ-জি পরিষেবা আনতে চলেছে রিলায়েন্স জিও। ২০২১ সালের দ্বিতীয় ভাগে ভারতে চালু হবে জিও-র ফাইভ-জি পরিষেবা।

আজ মঙ্গলবার ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের অধিবেশনে রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি এ কথা ঘোষণা করেছেন। মুকেশ আম্বানি আরও বলেছেন যে কেন্দ্রীয় সরকারের ‘আত্মনির্ভর ভারত’ প্রকল্পের একটি অংশ জি-র এই ফাইভ জি প্ল্যান।

আজকের অধিবেশনে মুকেশ আম্বানি বলেছেন, “বিশ্বের সব দেশের মধ্যে ভারতই সবচেয়ে ভাল ভাবে ডিজিটালি কানেক্টেড। এর অবস্থায় নতুন প্রকল্পের বাস্তবায়ন করা প্রয়োজনীয়। সেজন্যই আসছে ফাইভ জি পরিষেবা। জিও-র লক্ষ্য সাধ্যের মধ্যে খরচে সব জায়গায় এই পরিষেবা পৌঁছে দেওয়া।” রিলায়েন্স কর্ণধারের কথায়, উচ্চ প্রযুক্তি সম্পন্ন নেটওয়ার্ক, হার্ডওয়্যার এবং অত্যধুনিক প্রযুক্তির সাহায্যে ফাইভ জি-র পরিষেবা দেওয়া হবে। মুকেশের মতে ‘আত্মনির্ভর ভারত’-এর ভিত্তি স্থাপনে নিঃসন্দেহে এই ফাইভ জি পরিষেবার প্রকল্প মাইলস্টোন তৈরি করবে। শিল্পক্ষেত্রেও রিলায়েন্স জিওর এই পদক্ষেপ বিপ্লব আনতে পারে বলে মনে করছেন তিনি। মুকেশের কথায়, ভারতে চতুর্থ শিল্প বিপ্লবের ঢেউ আসবে জিও ফাইভ জি পরিষেবার হাত ধরেই।

 

Previous articleষষ্ঠ থেকে নবম শ্রেণী অব্দি সব পড়ুয়া কে পাশ করানো হবে, বিজ্ঞপ্তি জারি মধ্যশিক্ষা পর্ষদের
Next articleউত্তরকন্যা অভিযানের ঘটনার প্রতিবাদে মালদা শহর জুড়ে ধিক্কার মিছিল বিজেপির

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here