২০২১ সালের দ্বিতীয় মন কী বাত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মোদী, নজর দেশের

0

২০২১ সালের দ্বিতীয় মন কী বাত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মোদী।৭৩ তম মন কি বাত অনুষ্ঠানে অংশ নিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রতি মাসের শেষ রবিবার সাধারণের উদ্দেশ্য বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তাঁর বক্তব্যে বিশেষ ইস্যুকেন্দ্রিক বার্তা উঠে আসে, আবার থাকে দেশের সভ্যতা, সংস্কৃতি ও ঐতিহ্যের সংরক্ষণের প্রতি বার্তা। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নানা সদর্থক ঘটনাবলী তুলে ধরে মোদী নিজের বেতার সম্প্রচার অনুষ্ঠান মন কি বাতে।

এর আগের মন কি বাতের সংস্করণে মোদীর বক্তব্যে ছিল বাজেট অধিবেশনের উল্লেখ। কারণ তাঁর মন কি বাত অনুষ্ঠানের একদিন পরেই বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এছাড়াও এদিন তাঁর বক্তব্যে বিশেষ জায়গা করে নেয় ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে হওয়া হিংসার ঘটনা। গোটা ঘটনার নিন্দা করেন প্রধানমন্ত্রী।

এক ট্যুইট বার্তায় মোদী জানান, অল ইন্ডিয়া রেডিওতে এই অনুষ্ঠান হিন্দিতে সম্প্রচার করার পরেই আকাশবাণী প্রতিটি আলাদা আলাদা স্থানীয় ভাষায় সেটির অনুবাদ করে সম্প্রচার করবে। হিন্দি সম্প্রচার শোনা যাবে অল ইন্ডিয়া রেডিও, দূরদর্শন ও নরেন্দ্র মোদীর মোবাইল অ্যাপে।

এদিকে, ঘোষণা করা হয়েছে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের নির্ঘন্ট। সেদিকে নজর রেখে করোনা আবহে ভোট নিয়ে বার্তা দিতে পারেন মোদী। আর কয়েকদিন পরেই রয়েছে চারটি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের নির্বাচন। এগুলির মধ্যে কেন্দ্রে ক্ষমতায় থাকা বিজেপির দখলে রয়েছে অসম। অন্যদিকে রীতিমতো সিরিয়াস এই রাজনৈতিক দলটি পশ্চিমবঙ্গের ভোটের ব্যাপারে। এবারের মন কি বাত অনুষ্ঠানে নজর থাকবে সেদিকেও।

Previous articleচেন্নাইয়ের এক প্রসাধনী সামগ্রী তৈরির কোম্পানিতে আয়কর হানা, ২২০ কোটি কালো টাকার হদিশ
Next articleশিল্পপতি মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক রাখার দায় নিল জইশ-উল-হিন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here