২০২২ সাল থেকে আইপিএল হতে চলেছে ১০ দলের, বোর্ডের বার্ষিক সভায় চূড়ান্ত সিলমোহর

0

অনেকদিন ধরেই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অন্দরে কানাঘুষো শোনা যাচ্ছিল। অবশেষে বার্ষিক সাধারণ সভায় সেই প্রস্তাবে চূড়ান্ত সিলমোহর পড়ল। ২০২২ সাল থেকে আইপিএল হতে চলেছে ১০ দলের।

বৃহস্পতিবার আমদাবাদে বোর্ডের বার্ষিক সাধারণ সভা। বৈঠকের অন্যতম আলোচনার বিষয় ছিল ১০ দলের আইপিএল। চলতি বছর সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল চলাকালীনই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল ও অন্যান্য বোর্ড কর্তাদের সঙ্গে সে বিষয়ে প্রাথমিকভাবে আলোচনা সেরে রেখেছিলেন। সেই মতো বার্ষিক সাধারণ সভার বৈঠকে ১০ দলের আইপিএলের প্রস্তাবে চূড়ান্ত সিলমোহর পড়েছে। বোর্ডের এক সূত্র সংবাদসংস্থা পিটিআইকে বলেছে, ‘২০২২ সালের আইপিএলে দুটি নয়া দলকে অন্তর্ভুক্ত করা হবে।’

কিন্তু পরের বছর আইপিএলেই দলের সংখ্যা বাড়ানো হল না কেন? বোর্ড সূত্রে খবর, আগামী বছর যদি আইপিএল নির্ধারিত এপ্রিল-মে’তে হয়, তাহলে হাতে বেশি সময় পড়ে নেই। নয়া দল অন্তর্ভুক্তির পর পুরো নিলাম করতে হবে। সেক্ষেত্রে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় থাকবে না দলগুলির হাতে। তাই তাড়াহুড়ো না করে এক বছর অপেক্ষার করার পথে হেঁটেছে বিসিসিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here