২৩শে জানুয়ারি বঙ্গে মোদি! অধীরকে ফোনে জানালেন মোদী

0

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চমকে দিলেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরীকে। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানাতে ফোন করেছিলেন বহরমপুরের সাংসদ। একইসঙ্গে জানাতে চেয়েছিলেন অস্ট্রেলিয়া থেকে কয়লা নিয়ে আসতে গিয়ে ভারতের নাবিকরা আটকে পড়েছেন চিনে। তাঁদের উদ্ধার করার ব্যবস্থা করা হোক। উদ্যোগ নিক ভারত সরকার।

এই খবর দিয়ে প্রধানমন্ত্রীকে অবগত করতে চেয়েছিলেন। সঙ্গে ছিল নতুন বছরের শুভেচ্ছা। ফোনের অপর প্রান্ত থেকে প্রধানমন্ত্রী তাঁকে জানান, এই বিষয়ে বেজিংয়ের সঙ্গে কূটনৈতিক আলোচনা চলছে। দ্রুতই জাহাজ সমেত নাবিকদের দেশে ফেরানো হবে। এই কথার মধ্যে দিয়ে এটা স্পষ্ট করে দেন যে তিনি বিষয়টি সম্পর্কে ওয়াকিবহাল।

ফোনে কথার সূত্রে অধীরবাবু প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করে বসেন বাংলায় কবে আসছেন?‌ মুখের কথা শেষ হওয়ার আগেই প্রধানমন্ত্রী জানান, ‘আগামী ‌২৩ জানুয়ারি বাংলায় আসছি।’‌ এখানেই চমকে দিলেন প্রধানমন্ত্রী। ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী। এই নিয়ে একটি উচ্চপর্যায়ের কমিটি গড়েছে কেন্দ্র। ইতিমধ্যেই বাংলার রাজনীতিতে বাঙালি–অবাঙালি–বহিরাগত ইস্যু হয়ে উঠেছে। আর সামনেই বিধানসভা নির্বাচন। সেখানে বাংলার প্রতি দরদ দেখাতে চায় গেরুয়া শিবির। তাই বাংলায় আসছেন প্রধানমন্ত্রী বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here