৫ বছর পর পুরনো মেজাজে বিজেপির ভোট প্রচারে মেগাস্টার মিঠুন চক্রবর্তী

0

ব্রিগেড ময়দানে সভা হয়েছিল ৭ মার্চ। সেদিন বিজেপিতে যোগদান করেন ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তী। আর সেই মঞ্চ থেকে নিজের ছবির জনপ্রিয় সংলাপ বলেন তিনি। . আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি। এবার কিন্তু সেটাই হবে। তৃণমূলকে নিশানা করে এই সংলাপ শোনান তিনি। কিন্তু নির্বাচনে প্রার্থী হতে চাননি। বলেছিলেন রাজ্য জুড়ে প্রচার করবেন বিজেপি প্রার্থীদের হয়ে। বৃহস্পতিবার বিজেপির হয়ে প্রথম প্রচারে নামলেন মেগাস্টার মিঠুন। আর যাকে বলে আবির্ভাবেই জয় করে নিলেন সবার মন। এদিন জঙ্গলমহলে বেশ কয়েকটি রোড শো করেন মিঠুন। শালতোড়া দিয়ে শুরু হয় তাঁর কর্মসূচি। এর পরে সেখান থেকে চলে যান পুরুলিয়ার মানবাজারে। দুটি জায়গাতেই মিঠুনের রোড শো ঘিরে জনবিস্ফোরণ দেখা যায়। কাছ থেকে তাঁকে একবার দেখতে মানুষের হূড়োহড়ি ছিল চোখে পড়ার মতো। সময় যত গড়িয়েছে ততই রোড শোয়ে মানুষের ভিড় বেড়েছে। আর সেখান থেকে মিঠুনের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, বাংলার মানুষের পাশে থেকে কাজ করতে চাই।

সেই জন্যই বিজেপিতে যোগদান করেছি। কাজ করার জন্য রাস্তায় নামতে চাই। আমার সঙ্গে বাংলার হৃদয়ের সম্পর্ক। বাংলার গরিব মানুষের জন্য কাজ করতে চাই। এর আগে হেলিকপ্টার পৌঁছয় জঙ্গলমহলে। কিন্তু সেখানে এত ভিড় ছিল প্রায় ১৫ মিনিট মিঠুন হেলিকপ্টার থেকে নামতে পারেননি। মানুষ তাঁকে কাছ থেকে দেখতে কতটা উদগ্রীব, তখনই সেটা পরিষ্কার হয়ে গিয়েছিল। এদিন শালতোড়ায় রোড শো চলাকালীন এক প্রবীণ মানুষ ভিড়ের বাধা কাটিয়ে উঠে পড়েন মিঠুনের ট্যাবলোতে। তাঁকে নিরাশ করেননি মিঠুন। করমর্দন করেছেন, এত গরমের মধ্যে তিনি এসেছেন বলে ধন্যবাদ জানিয়েছেন। এটা শুধু একটা টুকরো ছবি। এদিন মিঠুনকে কাছ থেকে দেখার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। তাঁকে একবার ছোঁয়ার জন্য মানুষ কার্যত ঝাঁপিয়ে পড়েন ট্যাবলোর সামনে। মিছিল থেকে স্লোগান ওঠে, বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে আমরা মহাগুরুকে চাই। এক বিজেপি কর্মীর কথায়, মানুষের বাঁধভাঙা উচ্ছ্বাস দেখুন।

এতেই স্পষ্ট বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসছে। বিভিন্ন সময় বাংলার বুকে জনসেবামূলক কাজের জন্য মিঠুন সবার আগে এগিয়ে এসেছেন। বাংলার প্রতিটি মানুষ মিঠুনকে অত্যন্ত কাছের লোক বলে মনে করে। এদিন ঝাড়গ্রাম এবং কেশিয়াড়িতেও রোড শো করেন মিঠুন। সেখানেও তাঁকে ঘিরে উত্‍সাহ, উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। যেভাবে প্রবল গরম এবং রোদকে উপেক্ষা করে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে এসেছেন মিঠুনের প্রচারে অংশ নেবেন বনে, তাতে বিধানসভা নির্বাচনে জঙ্গলমহলে অত্যন্ত ভাল ফল করার ব্যাপারে আশাবাদী বিজেপি নেতৃত্ব। গত লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে গেরুয়া ঝড় বইতে দেখেছিলেন সবাই। সেই ভোট এবারও তাঁরা ধরে রাখতে পারবেন বলে মনে করছেন রাজ্য এবং কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। মিঠুনের রোড শো এদিন যথেষ্ট স্বস্তি দিয়েছে বিজেপিকে। উল্লেখ্য প্রথম পর্বের ভোটের আগে বৃহস্পতিবার ছিল প্রচারের শেষ দিন। তাই শেষ মুহূর্তের প্রচারে জঙ্গলমহলে ঝড় তুলে দিলেন মহাগুরু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here