৭৫ তম স্বাধীনতা দিবসে রেড রোডে একাধিক সরকারি প্রকল্প ‘লক্ষীর ভাণ্ডার’ থেকে ‘দুয়ারে রেশন’-র ট্যাবলো

0

৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপনে রেড রোডে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা বিধিনিষেধ থাকায় দর্শজশুন্য মঞ্চে এদিন রেড রোডে স্বাধীনতা দিবস পালন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, কলকাতা পুলিশের সিপি, ডিজি সহ একাধিক সরকারি আধিকারিক। এদিনের রেড রোদের মঞ্চে অনাড়ম্বর ভাবেই স্বাধীনতা দিবস পালন হয়েছে।

৭৫ তম স্বাধীনতা দিবসে রেড রোডে একাধিক সরকারি প্রকল্প ‘লক্ষীর ভাণ্ডার’ থেকে ‘দুয়ারে রেশন’-র ট্যাবলো

Read more-ভারতের ৭৫তম স্বাধীনতা দিবসে রেড রোডে আজ জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তবে এদিন রেড রোডে একাধিক সরকারি প্রকল্প ও মুখ্যমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় ‘দুয়ারে সরকার’-এর ট্যাবলো দেখা যায়। কৃষকবন্ধু থেকে, দুয়ারে রেশন, খেলা হবে, লক্ষীর ভাণ্ডার, পাড়ায় পাড়ায় সমাধান-এর ট্যাবলো এদিন উপস্থিত ছিল রেড রোডের স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে। মুখ্যমন্ত্রী এদিন ১০ জন পুলিশকর্তাকে মেডেল সম্মান জানিয়েছেন।

Read more-লাল কেল্লায় পতাকা উত্তোলন করে চিন-পাকিস্তানকে হুঁশিয়ারি, মোদীর গলায় ‘সার্জিকাল স্ট্রাইক’

আগামীকাল থেকেই দ্বিতীয়বারের জন্য ফের শুরু হচ্ছে ‘দুয়ারে সরকার’ প্রকল্প। এর আগে এই প্রকল্পের আওতায় রাজ্যের ২ কোটি মানুষ সাহায্য পেয়েছে। আগামীকাল থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফের বসবে ক্যাম্প, আগামীকাল রয়েছে ‘খেলা হবে’ দিবস। রাজ্যের বিভিন্ন জেলায় ক্লাব কিংবা বিভিন্ন অনুষ্ঠান পালন হবে। রাজ্য সরকারের তরফে আগামীকাল বিভিন্ন জেলায় নানা খেলার কর্মসূচী রয়েছে। ফুটবল প্র্যাক্টিস করা খেলোয়াড়দের ইতিমধ্যেই জয়ী ফুটবল দিয়েছে রাজ্য সরকার।

Read More-৭৫ তম স্বাধীনতা দিবসে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল ঢাকা পড়ল সাড়ে সাত হাজার বর্গফুটের তেরাঙ্গায়

আর তাই সেই ট্যাবলো এদিন ছিল রেড রোডের ৭৫ তম স্বাধীনতা দিবস পালন অনুষ্ঠানে। এছাড়াও গুরুত্বপূর্ণ রূপে ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের মস্তিস্কপ্রসূত প্রকল্প ‘লক্ষীর ভাণ্ডার’। যার ফর্ম ফিলআপ আগামীকাল থেকেই শুরু হবে বলে জানানো হয়েছে। এই প্রকল্পের আওতায় তফশিলি জাতি ও উপজাতিদের জন্য ১০০০ টাকা মাসিক হাতখরচ ও জেনারেল ক্যাটাগরির মহিলাদের জন্য ৫০০ টাকা মাসিক হাতখরচ দিচ্ছে রাজ্য সরকার। তাই এদিন সেই প্রকল্পের ট্যাবলো ছিল অনুষ্ঠানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here