More
    Homeকলকাতা৭৮৫ জনের চাকরি বাতিল

    ৭৮৫ জনের চাকরি বাতিল

    Today Kolkata:- ৭৮৫ জনের চাকরি বাতিল । গত ২০১৬ সালে গ্রুপ সি’তে মোট ২০৩৭ জনকে নিয়োগ করা হয়। তাঁদের মধ্যে ৭৮৫ জনের চাকরি বাতিল করা হয়। আদালতের নির্দেশ অনুযায়ী শনিবার দু’দফায় মোট ৮৪২ জনের চাকরির নিয়োগপত্র বাতিলের নোটিস জারি করে মধ্যশিক্ষা পর্ষদ।  তার ফলে চাকরি হারালেন ৮৪২ জন। তবে তাঁদের ফেরত দিতে হবে কিনা, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

     

    কলকাতা হাই কোর্টের নির্দেশের পরই তৎপর মধ্যশিক্ষা পর্ষদ। শনিবার দুপুরে নিয়োগপত্র বাতিলের কথা জানিয়ে বিজ্ঞপ্তি জারি করল মধ্যশিক্ষা পর্ষদ। শুক্রবারই এসএসসি গ্রুপ সি’র মোট ৮৪২ জনের চাকরি বাতিল করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

     

    সুপারিশপত্র ছাড়াই এসএসসি গ্রুপ সি’র ৫৭ জনের চাকরি নিয়ে শুক্রবারই বিস্ময়প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাই কোর্টের নির্দেশের ঘণ্টাদুয়েকের মধ্যেই তালিকা প্রকাশ করে এসএসসি। ওই ৫৭ জনকে কমিশন সুপারিশপত্র দেয়নি বলে হলফনামা দিয়ে আদালতে জানায়। এই মামলার শুনানি চলাকালীন ৫৭ জন-সহ মোট ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

    আরও পড়ুন – Panchayet Election পঞ্চায়েত নির্বাচনের আগে নিজের টাকায় ১২ হাজার কিলোমিটার গ্রামীণ রাস্তার নির্মাণ ও সংস্কার রাজ্যের।

    উল্লেখ্য, গত ২০১৬ সালে গ্রুপ সি’তে মোট ২০৩৭ জনকে নিয়োগ করা হয়। তাঁদের মধ্যে ৭৮৫ জনের চাকরি বাতিল করা হয়। আদালতের নির্দেশ অনুযায়ী শনিবার দু’দফায় মোট ৮৪২ জনের চাকরির নিয়োগপত্র বাতিলের নোটিস জারি করে মধ্যশিক্ষা পর্ষদ।  তার ফলে চাকরি হারালেন ৮৪২ জন। তবে তাঁদের ফেরত দিতে হবে কিনা, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কলকাতা হাই কোর্টের নির্দেশের পরই তৎপর মধ্যশিক্ষা পর্ষদ। শনিবার দুপুরে নিয়োগপত্র বাতিলের কথা জানিয়ে বিজ্ঞপ্তি জারি করল মধ্যশিক্ষা পর্ষদ।

     

    শুক্রবারই এসএসসি গ্রুপ সি’র মোট ৮৪২ জনের চাকরি বাতিল করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।সুপারিশপত্র ছাড়াই এসএসসি গ্রুপ সি’র ৫৭ জনের চাকরি নিয়ে শুক্রবারই বিস্ময়প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হাই কোর্টের নির্দেশের ঘণ্টাদুয়েকের মধ্যেই তালিকা প্রকাশ করে এসএসসি। ওই ৫৭ জনকে কমিশন সুপারিশপত্র দেয়নি বলে হলফনামা দিয়ে আদালতে জানায়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments