‘‌কোনও ক্ষতি হবে না কৃষকদের’‌, কিষান দিবসে আন্দোলনরত কৃষকদের আশ্বস্ত করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

0

নতুন তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন কৃষকরা। এরই মধ্যে কিষান দিবসে আন্দোলনরত কৃষকদের আশ্বস্ত করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তাঁর কথায়, কৃষকদের ক্ষতি হবে এমন কোনও পদক্ষেপ করবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকি তিনি জানিয়েছেন, সরকার কৃষকদের সঙ্গে আলোচনা চালাচ্ছে সহমর্মিতার সঙ্গে। খুব শীঘ্রই এই সমস্যার সমাধান হবে বলে আশাপ্রকাশ করেন রাজনাথ।
দেশের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংয়ের আজ জন্মদিন। দিনটি পালিত হয় কিষান দিবস হিসেবে। এদিন দেশের সমস্ত কৃষককে শুভেচ্ছা জানান রাজনাথ। পাশাপাশি খুব তাড়াতাড়ি কৃষক আন্দোলন শেষ হওয়ার বিষয়ে আশাপ্রকাশ করেন। নতুন কৃষি আইনের ভূয়সী প্রশংসাও করেন। মনে করিয়ে দেন চরণ সিং চাইতেন, কৃষকদের রোজগার বাড়ুক। তাঁরা উত্‍পাদিত শস্য থেকে লাভবান হোন এবং তাঁদের মর্যাদা রক্ষিত হোক। তাঁর দাবি, সেই আদর্শকে সামনে রেখেই কৃষকদের জন্য পদক্ষেপ করেছেন প্রধানমন্ত্রী। রাজনাথের কখায়, ‘আমাদের প্রধানমন্ত্রীও চরণ সিংয়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে কৃষকদের স্বার্থেই এই পদক্ষেপ করেছেন। কৃষকদের ক্ষতি হবে এমন কোনও পদক্ষেপ তিনি করবেন না।’
বুধবারই কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরের সঙ্গে কৃষকদের একটি গোষ্ঠীর দেখা করার কথা। নতুন কৃষি আইন নিয়ে আরও একদফা আলোচনা হবে সেই বৈঠকে। তোমর জানিয়েছেন, তিনি আশাবাদী বৈঠকটি কার্যকরী হবে। শীঘ্রই সমাধান সূত্র মিলবে কৃষকদের সমস্যার।

Previous articleআইনজীবীকে অপহরণ করে ১৬ লক্ষ টাকা মুক্তিপণের দাবি
Next articleআজ বিশ্বভারতীর শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্য রাখতে চলেছেন মোদি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here