More
    Homeজাতীয়'অতিমারীর সময়ে একেবারে প্রথম দিন থেকে দরিদ্রদের অগ্রাধিকার দেওয়া হয়েছে': প্রধানমন্ত্রী নরেন্দ্র...

    ‘অতিমারীর সময়ে একেবারে প্রথম দিন থেকে দরিদ্রদের অগ্রাধিকার দেওয়া হয়েছে’: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

    অতিমারীর সময়ে একেবারে প্রথম দিন থেকে দরিদ্রদের অগ্রাধিকার দেওয়া হয়েছে, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ তিনি বললেন, গত ১০০ বছরে মানবসভ্যতা যে সব বিপর্যয়ের মুখোমুখি হয়েছে তার মধ্যে সবথেকে বড় করোনা। এই দুঃসময়ে সবার আগে গরিবদের স্বার্থের দিক দেখা হয়েছে।

    ‘অতিমারীর সময়ে একেবারে প্রথম দিন থেকে দরিদ্রদের অগ্রাধিকার দেওয়া হয়েছে’: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

    Read More- বিদ্যুত্‍বণ্টন সংশোধনী বিল ‘জনস্বার্থবিরোধী’, প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে প্রতিবাদ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

    আজ ভার্চুয়ালি মধ্যপ্রদেশের প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় উপকৃতদের সঙ্গে বাক্যালাপ করছিলেন মোদি। সেখানেই তিনি বলেন, অতিমারীতে অন্তত ৮০ কোটি ভারতীয়কে বিনামূল্যে রেশন দেওয়া হয়েছে। এর মধ্যে মধ্যপ্রদেশের চার কোটি মানুষ বিনামূল্যে রেশন পেয়েছেন।

    এরপরেই মোদি বলেন, ‘করোনা ভাইরাসের কারণে উদ্ভূত সঙ্কটের মোকাবিলায় সবসময় গরিবদের অগ্রাধিকার দিয়েছে ভারত। তা সে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা হোক, কিংবা প্রধানমন্ত্রী রোজগার যোজনা হোক, আমরা গরিবদের খাবার এবং কর্মসংস্থানের কথা প্রথম দিন থেকেই ভেবেছি।’

    আজকের ভার্চুয়াল অনুষ্ঠানে আরও একবার দেশবাসীকে মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলার পরামর্শ দিলেন তিনি। চিকিত্‍সক এবং বিশেষজ্ঞরা অনেকদিন ধরেই করোনার তৃতীয় ঢেউয়ের বিষয়ে সাবধান করে আসছেন। অসাবধান হয়ে পড়লেই আরও একবার বিপর্যয়ের মুখোমুখি হতে পারে গোটা দেশ। ১০টি রাজ্যকে ইতিমধ্যেই সতর্কবার্তা দিয়েছে কেন্দ্র।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments