More
    Homeখবরআইপিএলের আগে আমেদাবাদে টেস্ট শতরানে খুশি শুভমান

    আইপিএলের আগে আমেদাবাদে টেস্ট শতরানে খুশি শুভমান

    আমেদাবাদ টেস্ট ড্রয়ের দিকেই এগোচ্ছে। তৃতীয় দিনের শেষে খেলা যেখানে দাঁড়িয়ে তাতে স্টিভ স্মিথের অস্ট্রেলিয়ার পক্ষে টেস্ট সিরিজে সমতা ফেরানো সম্ভব হবে না। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৪৮০ রানের জবাবে আপাতত তিন উইকেট হারিয়ে ২৮৯ রান তুলেছে ভারত। শুভমান গিল শতরান করেছেন। হাফ সেঞ্চুরি করে ক্রিজে বিরাট কোহলি। শুভমানের শতরান শুভমানের শতরান অস্ট্রেলিয়ার বোলারদের শাসন করে টেস্ট কেরিয়ারে দ্বিতীয় শতরানটি পেলেন শুভমান গিল। দেশের মাটিতে এটি তাঁর প্রথম টেস্ট শতরান। ১২টি চার ও একটি ছয়ের সাহায্যে গিল ২৩৫ বল খেলে ১২৮ রান করে আউট হন।

     

    এটি তাঁর টেস্ট কেরিয়ারের ব্যক্তিগত সর্বাধিক স্কোর। গত ডিসেম্বরে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে ১১০ রান করেছিলেন শুভমান। চলতি বছর সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে দুরন্ত শতরান উপহার দেওয়ার পর এবার সেঞ্চুরি করলেন লাল বলের ক্রিকেটেও। আইপিএলের হোম গ্রাউন্ডে শুভমান এদিনের খেলার শেষে বলেন, দেশের মাটিতে শতরান করতে পারা দারুণ অনুভূতি। সামনেই আইপিএল শুরু হবে। আইপিএলে এটিই আমার হোম গ্রাউন্ড। ফলে সুখস্মৃতি নিয়েই এবার আইপিএলে নামব। এই স্টেডিয়ামে রান করতে পেরে ভালো লাগছে। পিচ ব্যাটিংয়ের পক্ষে সহায়ক ছিল। রাফ স্পটে বল পড়লেই একমাত্র কিছুটা অসুবিধা হচ্ছিল।

    আরও পড়ুন – অ্যাডিনো ভাইরাস নিয়ে সতর্ক রাজ্যসরকার,একগুচ্ছ নির্দেশিকা জারি

    বড় রান করার লক্ষ্যেই আমরা খেলতে নেমেছিলাম। সুযোগ পেলেই এক রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখার জন্য মানসিক প্রস্তুতি ছিল। রোহিত শর্মার সঙ্গে শুভমানের ওপেনিং জুটিতে ওঠে ৭৪ রান। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে চেতেশ্বর পূজারার সঙ্গে যোগ করেন ১১৩ রান। বিরাটের হাফ সেঞ্চুরি তৃতীয় উইকেট জুটিতে শুভমান গিল ও বিরাট কোহলি ৫৮ রান যোগ করেন। শুভমান আউট হলে ভারতের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ২৪৫ রান। তখন থেকে রবীন্দ্র জাদেজাকে সঙ্গে নিয়ে ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছেন বিরাট কোহলি।

     

    গত বছরের জানুয়ারির পর এই প্রথম টেস্টে অর্ধশতরান পেলেন বিরাট। ১০৭ বলে তিনি অর্ধশতরান পূর্ণ করেন। ৪২ রান করার সঙ্গে সঙ্গে পঞ্চম ভারতীয় হিসেবে দেশের মাটিতে টেস্টে ৪ হাজার রান করে ফেলেন কোহলি। দেশের মাটিতে ৫০তম টেস্টটি খেলছেন তিনি। দেশের মাটিতে টেস্টে সচিন তেন্ডুলকর ৯৪টি ম্যাচে ৭২১৬ রান করেছেন। তারপর রয়েছেন যথাক্রমে রাহুল দ্রাবিড় (৭০ ম্যাচে ৫৫৯৮ রান), সুনীল গাভাসকর (৬৫ ম্যাচে ৫০৬৭ রান) ও বীরেন্দ্র শেহওয়াগ (৫২ ম্যাচে ৪৬৫৬ রান)।

     

    সারাদিনে তিন উইকেট সারাদিনে তিন উইকেট অস্ট্রেলিয়ার বোলাররা আজ সারাদিনে মাত্র তিনটি উইকেট তুলতে পেরেছেন। তিনটি সেশনে একেকটি করে। রোহিত শর্মা ৫৮ বলে ৩৫ ও চেতেশ্বর পূজারা ১২১ বলে ৪২ রান করেন। বিরাট কোহলি ১২৮ বলে ৫৯ ও রবীন্দ্র জাদেজা ৫৪ বলে ১৬ রানে ব্যাট করছেন। ম্যাথু কুহনেম্যান, নাথান লিয়ঁ ও টড মার্ফি পেয়েছেন একটি করে উইকেট।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments