More
    Homeজাতীয়আগামীকাল থেকে শুরু হতে চলেছে বাদল অধিবেশন, আজ প্রধানমন্ত্রী মোদীর উপস্থিতিতে সর্বদল...

    আগামীকাল থেকে শুরু হতে চলেছে বাদল অধিবেশন, আজ প্রধানমন্ত্রী মোদীর উপস্থিতিতে সর্বদল বৈঠক সংসদে

    সোমবার থেকে শুরু হতে চলেছে সংসদের বাদল অধিবেশন। তার আগে আজকে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর ডাকে সর্বদল বৈঠক অনুষ্ঠিত হল। বৈঠকে রাজাথ সিং, পূযূষ গোয়াল, ডেরেক ও’ব্রায়েন, সুদীপ বন্দ্যোপাধ্যায়, অধীর চৌধুরী ছাড়াও উপস্থিত থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

    জানা গিয়েছে, এবারের অধিবেশনে মোট ৩০টি বিল ‘ব়্যাটিফাই’ করতে চায় কেন্দ্রীয় সরকার। প্রাক্তন সাংসদ এবং মিডিয়া এবার সেন্ট্রাল হতে থাকতে পারবেন না। তবে এবারের অধিবেশনে নিয়মমাফিক ভাবেই জিরো হাওয়ার এবং প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হবে।

    এদিকে বাদল অধিবেশনে কেন্দ্রকে বিঁধতে বহু হাতিয়ার রয়েছে বিরোধীদের হাতে। এই বছরের গোড়ায় যখন বাজেট অধিবেশন বসেছিল, তখন কৃষি আইন নিয়ে হইচই পড়ে গিয়েছিল। বিরোধীরা বিক্ষোভও করেছিলেন। এবার তারসঙ্গে খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি, পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির মতো ইস্যু যোগ হচ্ছে। তাছাড়া গত মার্চ থেকে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা দেশ। এই নিয়ে অব্যবস্থার অভিযোগ উঠেছে মোদী সরকারের বিরুদ্ধে। সেই ইস্যুতে কেন্দ্রকে তোপ দাগবে বিরোধীরা। তবে এশবের মাঝেই কেন্দ্রের নিজেদের প্রস্তাবিত বিলগুলি পাশ করিয়ে নিতে চাইবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments