More
    Homeপশ্চিমবঙ্গআগামী ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া, আজ থেকেই...

    আগামী ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া, আজ থেকেই মিলবে কল লেটার

    আগামী ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়া। চলবে আগামী ৪ অগস্ট পর্যন্ত। সেজন্য স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.westbengalssc.com-তে গিয়ে প্রার্থীরা আজ (১৬ জুলাই) বিকেল ৪ টে থেকে কল লেটার ডাউনলোড করতে পারবেন।

    শুক্রবার কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে আগামী ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিক বা আপার প্রাইমারির ইন্টারভিউ প্রক্রিয়া। সেজন্য শুক্রবার বিকেল ৪ টে থেকে কল লেটার ডাউনলোড করা যাবে।

    ইন্টারভিউয়ের জন্য কী কী নথি লাগবে?

    যাচাইয়ের জন্য শংসাপত্র , মার্কশিট-সহ যাবতীয় প্রাসঙ্গিক নথির আসল কপি এবং ফোটোকপি নিয়ে যেতে হবে। কমিশনের তরফে জানানো হয়েছে, নথি যাচাইয়ের সময় যদি তথ্যের কোনও গরমিল হয়, তাহলে সংশ্লিষ্ট প্রার্থীকে ইন্টারভিউ বোর্ডের কাছে যেতে দেওয়া হবে না। নির্দিষ্ট দিনে যদি কোনও প্রার্থী ইন্টারভিউ দিতে হাজির না হন, তাহলে তিনি দ্বিতীয় সুযোগ পাবেন না।

    চলতি মাসের গোড়ার দিকে উচ্চ প্রাথমিকের নিয়োগের উপর থেকে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ তুলে নেয় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশ দেয়, তালিকা প্রকাশের কোনও অভিযোগ থাকলে সেই বিষয়ে ব্যবস্থা নেবে কমিশন। কারও অভিযোগ থাকলে দু’সপ্তাহে তা কমিশনের কাছে জানাতে হবে। সেই অভিযোগ খতিয়ে দেখবেন সচিব পর্যায়ের আধিকারিক। অভিযোগ পাওয়ার ১০ সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে হবে। তবে সেই রায়ের বিরুদ্ধে ইতিমধ্যে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের হয়েছে। আগামী মঙ্গলবার সেইসব মামলার শুনানি হবে।

    তারইমধ্যে হাইকোর্টের নির্দেশ মতো বিজ্ঞপ্তি জারি করে কমিশনের তরফে জানানো হয়েছে, কোনও প্রার্থীর যদি ইন্টারভিউ তালিকা নিয়ে অভিযোগ থাকে, তাহলে তাঁরা তিনভাবে জানাতে পারবেন। একনজরে সেই পদ্ধতি দেখে নিন –

    ১) প্রথমত, একটি মুখবন্ধ খামে যাবতীয় নথি কমিশনের অফিসে জমা দেওয়া যাবে। খামের উপরে লিখতে হবে ‘GRIEVANCE (S) REDRESSAL PRAYER IN CONNECTION WITH 1ST SLST (AT), 2016 FOR UPPER PRIMARY LEVEL’ (পুরোটাই ক্যাপিটাল)।

    ২) দ্বিতীয়ত, যাবতীয় নথি মুখবন্ধ খামে স্পিড পোস্ট বা রেজিস্টার্ড পোস্টে কমিশনের অফিসের পাঠাতে হবে। খামের উপর লিখতে হবে ‘GRIEVANCE (S) REDRESSAL PRAYER IN CONNECTION WITH 1ST SLST (AT), 2016 FOR UPPER PRIMARY LEVEL’ (পুরোটাই ক্যাপিটাল)। অ্যাকনলেজমেন্ট কার্ডও পূরণ করতে হবে।

    ৩) তৃতীয়ত, যাবতীয় নথি [email protected]এ পাঠাতে হবে। অন্য কোনও মেল আইডিতে নথি পাঠালে তা বিবেচিত হবে না।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments