More
    Homeজাতীয়আগামী ৬ মাসের মধ্যেই শিশুদের জন্য মিলবে করোনার টিকা: আদর পুনাওয়ালা

    আগামী ৬ মাসের মধ্যেই শিশুদের জন্য মিলবে করোনার টিকা: আদর পুনাওয়ালা

    ওমিক্রন(Omicron) আতঙ্কে ইতিমধ্যেই তটস্থ গোটা বিশ্ব। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে দেশে আক্রান্তের সংখ্যা। আতঙ্কের এই আবহে আশার কথা শোনালেন সেরাম ইনস্টিটিউট এর কর্ণধার আদর পুনাওয়ালা(Adar Poonawalla)। জানিয়ে দিলেন আগামী ৬ মাসের মধ্যে শিশুদের জন্য করোনার টিকা নিয়ে আসতে চলেছে সেরাম ইনস্টিটিউট।করোনা ভাইরাসের টিকা নোভাভ্যাক্সকে(Novax) শিশুদের টিকাকরণের জন্য বাজারে আনার পরিকল্পনা করা হচ্ছে।

    মঙ্গলবার কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির এক বৈঠকে ভার্চুয়ালি যোগ দিয়ে আদর পুনাওয়ালা জানান, এখনও পর্যন্ত নোভাভ্যাক্সের টিকা পরীক্ষামূলক প্রয়োগে তিন বছর বা তার বেশি বয়সি শিশুদের ক্ষেত্রে ভাল ফল দিয়েছে। তার কথায়, ‘আমরা শিশুদের মধ্যে গুরুতর অসুস্থতা দেখিনি। শিশুদের নিয়ে এখনই চিন্তার কিছু নেই। তবে আমরা ছয় মাসের মধ্যে তাদের জন্য একটি ভ্যাকসিন চালু করব। আশা করা হচ্ছে এই ভ্যাকসিন তিন বছর বয়সের ঊর্ধ্বে ছোটদের জন্য পাওয়া যাবে’। তিনি আরো জানান, “আমাদের কোভোভ্যাক্স ভ্যাকসিনের ট্রায়াল চলছে। ভ্যাকসিনটি তিন বছর বয়স পর্যন্ত সব ক্ষেত্রেই চমত্‍কার তথ্য দেখিয়েছে। আগামী ছয় মাসের মধ্যে টিকাটি চালু করা হবে। আপনাদের জানিয়ে রাখি যে বিশ্বের অনেক দেশেই শিশুদের টিকা দেওয়া হচ্ছে।”

    সেরাম ইনস্টিটিউটের কর্ণধার আদর পুনাওয়ালা শিশুদের টিকা দেওয়ার পক্ষে সওয়াল করে বলেন, “হ্যাঁ, আমি মনে করি আপনার শিশুদের টিকা দেওয়া উচিত। এতে কোনও ক্ষতি নেই, এই ভ্যাকসিনগুলি নিরাপদ এবং কার্যকর বলে প্রমাণিত হয়েছে। শুধু সরকারের ঘোষণার জন্য অপেক্ষা করা হচ্ছে এবং তারপরে এই বিষয়ে এগোনো যেতে পারে।” সব মিলিয়ে আশা করা যেতে পারে সবকিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই ভ্যাকসিন পেয়ে যাবে ছোটরা।

    RELATED ARTICLES

    2 COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments