More
    Homeজাতীয়আজই শেষযাত্রা বিপিন রাওয়াত-সহ ১১ সেনাকর্মীর, চোখের জলে CDS-কে বিদায় জানাবে দেশ

    আজই শেষযাত্রা বিপিন রাওয়াত-সহ ১১ সেনাকর্মীর, চোখের জলে CDS-কে বিদায় জানাবে দেশ

    হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হওয়া দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (General Bipin Rawat)-সহ ১১ জন সেনা কর্মীর আজ শেষকৃত্য (Last Rites) হবে।

    আজই শেষযাত্রা বিপিন রাওয়াত-সহ ১১ সেনাকর্মীর, চোখের জলে CDS-কে বিদায় জানাবে দেশ

    Read More-Weather: কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস, আগামী সপ্তাহেই শীতের আগমন?

    পূর্ণ সামরিক মর্যাদায় (Military Honours) তাঁদের শেষকৃত্য সম্পন্ন করা হবে জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। জানা গিয়েছে, আজ সকালে প্রথমে ৩ কামরাজ মার্গের বাড়িতে নিয়ে যাওয়া হবে জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের দেহ। সেখানে দেহ শায়িত থাকবে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। এই সময় জনসাধারণ, পরিজন এবং বিশিষ্ট ব্যক্তিরা শ্রদ্ধাঞ্জলী দিতে পারবেন।

    তারপরে সাড়ে ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শ্রদ্ধা জানানোর সুযোগ দেওয়া হবে সেনা কর্মী এবং আধিকারিদের। এরপর দুপুর ২টোর সময় শুরু হবে জেনারেল রাওয়াতের শেষ যাত্রা। আজ বিকেল ৪টে নাগাদ সময় পূর্ণ সামরিক মর্যাদায় সঙ্গে রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হবে দিল্লি ক্যান্টনমেন্টে ব্রার স্কয়ার শ্মশানে। আজ সকাল ৯টায় দুর্ঘটনায় মৃত ব্রিগেডিয়ার এলএস লিড্ডারকে শেষবিদায় জানানো হবে।

    গতকালই রাওয়াত-সহ বাকিদের মৃতদেহ সুলুর এয়ারবেস থেকে বিশেষ বিমানে করে দিল্লির পালম বিমানঘাঁটিতে উড়িয়ে নিয়ে আসা হয়। সেখানেই গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অন্যরা শ্রদ্ধাজ্ঞাপণ করেন। সূত্রের খবর, আজ সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের শেষকৃত্যে রাজনৈতিক ব্যক্তিত্ব, সেনা আধিকারিক-সহ বহু বিশিষ্টজনের উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়াও বিপিন রাওয়াতের শেষকৃত্যে উপস্থিত থাকতে ভারতে আসছেন শ্রীলঙ্কার সেনা প্রধান জেনারেল শভেন্দ্র সিলভা।

     

    RELATED ARTICLES

    2 COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments