More
    Homeজাতীয়আজ জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইতালির রাজধানী রোমে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র...

    আজ জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইতালির রাজধানী রোমে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    আজকেই জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইতালির রাজধানী রোমে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২ নভেম্বর দেশে ফিরবেন তিনি। এই সময়ে তিনি সিওপি-২৬ এবং জি-২০ সম্মেলনে যোগ দেবেন। মোদীর সফরসূচিতে রয়েছে ইতালি এবং ব্রিটেনের গ্লাসগো। এই সময় ভ্যাটিক্যানে গিয়ে পোপ ফ্রান্সিসের সঙ্গেও দেখা করবেন মোদী।

    আজ জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইতালির রাজধানী রোমে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    Read More-তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ, পতাকা তুলে দিলেন মমতা

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রোমে ইউরোপীয় কাউন্সিলের সভাপতি চার্লস মিশেল এবং ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেয়েনের সাথে যৌথ বৈঠক করেছেন। ইতালির প্রধানমন্ত্রী দ্রাঘি এবং ব্রিটেনের প্রধানমন্ত্রী জনসনের সঙ্গে বৈঠক করার কথা মোদীর।

    জলবায়ু পরিবর্তনের ফলে উদ্ভূত চ্যালেঞ্জ মোকাবিলা করার কৌশল নির্ধারণের জন্য সিওপি-২৬ শীর্ষ সম্মেলনে যোগ দিতে স্কটল্যান্ডের গ্লাসগোতে যাওয়ার কথা মোদীর। এই সফরের সময় বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করার কথা রয়েছে মোদীর।প্রধানমন্ত্রী মোদী ৩০ ও ৩১ অক্টোবর জি-২০ সম্মেলনে যোগ দেবেন। তার আগেই হয়ত ভ্যাটিকানে গিয়ে পোপের সঙ্গে দেখা করতে পারেন মোদী।
    রোমে পৌঁছে মোদী টুইট করে সেখানকার ছবি পোস্ট করেন। ক্যাপশনে তিনি লেখেন, ‘জি-২০ শীর্ষ সম্মেলনে অংশ নিতে রোমে পৌঁছলাম। গুরুত্বপূর্ণ বৈশ্বিক সমস্যা নিয়ে আলোচনার জন্য একটি গুরুত্বপূর্ণ ফোরাম জি-২০। আমি রোম সফরের সময়কালে অন্যান্য কর্মসূচির জন্যও অপেক্ষা করছি।’
    RELATED ARTICLES

    3 COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments