More
    Homeজাতীয়আজ থেকে পাহাড়ে চালু হচ্ছে ‘হিমকন্যা’ টয় ট্রেন পরিষেবা, দেখুন সময়সূচি

    আজ থেকে পাহাড়ে চালু হচ্ছে ‘হিমকন্যা’ টয় ট্রেন পরিষেবা, দেখুন সময়সূচি

    পর্যটনের মরশুমে পাহাড়প্রেমীদের জন্য আরও এক সুখবর দিল উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে। আজ (শনিবার) থেকে চালু হতে চলেছে নয়া ‘হিমকন্যা’ টয় ট্রেন পরিষেবা। পাহাড়ি পাকদণ্ডি অতিক্রম করে যা প্রতি শনিবার এবং রবিবার দার্জিলিং এবং কার্শিয়াঙের মধ্যে ছুটবে। মাঝে ঘুম, সোনাদা এবং টুং স্টেশনে দাঁড়াবে।

    কবে কবে ‘হিমকন্যা’ টয় ট্রেন চলবে?

    সপ্তাহে দু’দিন পরিষেবা দেবে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। শনিবার এবং রবিবার ট্রেন চলবে।

    ট্রেনের সময়সূচি স্টপেজ

    ১) ৫২৫৪৫ ডাউন দার্জিলিং-কার্শিয়াং: প্রতি শনিবার এবং রবিবার সকাল ৮ টা ৩০ মিনিটে দার্জিলিং থেকে ছাড়বে। সকাল ১১ টায় পৌঁছাবে কার্শিয়াঙে। যাত্রাপথে আরও তিনটি স্টেশনে দাঁড়াবে টয় ট্রেন। সকাল ৯ টায় ঘুমে পৌঁছাবে। দাঁড়াবে পাঁচ মিনিট। সোনাদায় পৌঁছাবে সকাল ৯ টা ৪৫ মিনিটে। দাঁড়াবে এক মিনিট। টুঙে ঢুকবে সকাল ১০ টা ২৯ মিনিটে। সেখানে এক মিনিটের স্টপেজ।

    ২) ৫২৫৪৬ আপ কার্শিয়াং-দার্জিলিং: ফিরতি পথে দুপুর ১ টা ১৫ মিনিটে কার্শিয়াং থেকে ছাড়বে। দার্জিলিঙে পৌঁছাবে বিকেল ৪ টে ৫ মিনিটে। যাত্রাপথে টুঙে ঢুকবে দুপুর ১ টা ৪৫ মিনিটে। সেখানে এক মিনিট দাঁড়াবে। সোনাদায় পৌঁছাবে দুপুর ২ টো ৩০ মিনিটে। স্টপেজ এক মিনিটের। ঘুমে পৌঁছাবে দুপুর ৩ টে ২০ মিনিটে। সাত মিনিট দাঁড়ানোর পর দুপুর ৩ টে ২৭ মিনিটে ছাড়বে।

    এমনিতেই করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনতে পাহাড়ে পর্যটকদের ঢল নেমেছে। সেই পরিস্থিতিতে টয়ট্রেন পরিষেবাও বাড়িয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। দার্জিলিং ও ঘুমের মধ্যে বেড়েছে জয়রাইডের সংখ্যা। শিলিগুড়ি এবং রংটংয়ের মধ্যে চালু হয়েছে ‘জঙ্গল টি সাফারি’। কার্শিয়াং ও মহানদী স্টেশনের মধ্যেও চলছে ‘রেডপান্ডা’ টয় ট্রেন।

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments